আগের সালাহকে পাচ্ছেন না ভক্তরা


মিসরের স্ট্রাইকার মোহাম্মদ সালাহ এবারের ব্যালন ডি অরের জন্য মনোনীতদের একজন। কিছুদিন আগের কাঁধের ইনজুরি তাঁকে ভুগিয়েছে অনেক। এখনো সম্পূর্ণরূপে সেরে উঠেননি তিনি। ভক্তদের মতো এটি চোখ এড়ায়নি সাবেক ইংলিশ ফুটবলার মার্টিন কেউনেরও। কোথাও কিছু একটা গোলমেলে মনে হয়েছে আর্সেনালের এই পরামর্শকের কাছে।

রোমা থেকে প্রিমিয়ার লিগে যোগ দিয়ে ২০১৭-১৮ মৌসুমে ৩৬ ম্যাচে ৩২ গোল পেয়েছিলেন কিং সালাহ। সব মিলিয়ে এই মিসরীয় বছরে মোট ৪৪ গোল করেছেন। তাই এবারের ব্যালন ডি অরের একজন শক্তিশালী প্রতিযোগী তিনি। তবে গতকাল আর্সেনালের সঙ্গে লিভারপুল ১-১ গোলে ড্র করার পর কেউনের মনে হয়েছে, আগের সালাহ আর নেই। কারণ, ২০১৮-১৯ মৌসুমে ১৫ ম্যাচে মাত্র সাত গোল পেয়েছেন তিনি। সাবেক আর্সেনাল ডিফেন্ডার কেউন বলেন, ‘আমি সালাহকে দেখি। তাঁকে আর আগের মতো মনে হয় না। ভালোভাবে খেয়াল করলে দেখবেন, সে আজ চুপচাপ ছিল। কোথাও কোনো সমস্যা হয়েছে। হয়তো তাঁর ইনজুরি তাঁকে প্রভাবিত করেছে এবং সে আবারও আহত হতে চায় না। সে আর আগের মতো খেলোয়াড় নেই।

আর্সেনালের বিপক্ষে লিভারপুলের ড্র হওয়ায় নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির চেয়ে এক পয়েন্ট বেশি নিয়েই প্রিমিয়ার লিগের টেবিলের শীর্ষে চড়েছে লিভারপুল। তবে এমন অবস্থায় কতদিন লিভারপুল থাকবে, সেটিও এখনো বলা যাচ্ছে না। তবে সালাহকে আবারও ফর্মে ফেরানো তাঁর দলের জন্যই জরুরি বলে জানিয়েছেন ফুটবল তারকা কেউন।