আফগানিস্তান সিরিজে প্রধান কোচ ওয়ালশ


শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে কোর্টনি ওয়ালশের হাত ধরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ। প্রধান কোচের দায়িত্বে ছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি।

তার ওপর আবার ভরসা রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন আফগানিস্তান সিরিজের প্রধান কোচের দায়িত্বে থাকবেন কোর্টনি ওয়ালশ।

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৯ মে ঢাকা ছাড়বে টাইগাররা। ৩, ৫ ও ৭ জুন ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর প্রধান কোচের পদ এখনও শূন্য। বছরের শুরুতে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে খালেদ মাহমুদ সুজন টেকনিক্যাল ডিরেক্টর পদে বাংলাদেশ দলের দায়িত্ব পালন করেছিলেন। লঙ্কানদের বিপক্ষে প্রত্যাশিত ফল না পাওয়ায় নিদাহাস ট্রফিতে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ওয়ালশকে দায়িত্ব দেয় বিসিবি। তার হাত ধরে দেশের বাইরে প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলে বাংলাদেশ। কিন্তু শেষ হাসিটা হাসতে পারেনি বাংলাদেশ।

২০১৬ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্ব গ্রহণ করেন। টেস্ট ইতিহাসে ৫০০ উইকেট স্পর্শ করা প্রথম বোলার ওয়ালশ ১৩২ টেস্টে উইকেট নিয়েছেন ৫১৯টি। ২০৫ ওয়ানডেতে তার শিকার ২২৭ উইকেট।