আবহাওয়া শুষ্ক থাকবে, বাড়বে তাপমাত্রা

ফরিদপুর, সীতাকুণ্ড, রাঙামাটি ও কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থেকে বিস্তার লাভ করতে পারে।

মঙ্গলবার (৩১ মার্চ) আবহাওয়া পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

অধিদপ্তরের এক বিশেষ বার্তায় বলা হয়েছে, মঙ্গলবার সকাল ১০টা থেকে পরবর্তী দু’দিন সারাদেশে প্রধানত শুষ্ক আবহাওয়া বিরাজ করবে।

এছাড়া সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের উত্তরাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র সামান্য কমতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তবে তিন দিন পর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, আজ সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ বেশিরভাগ পরিষ্কার থাকতে পারে। আবহাওয়া সাধারণত শুষ্ক থাকতে পারে।

রাজধানী ও আশপাশের এলাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।