আবুধাবিতে নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী

আবুধাবি সাসটেইনাবিলিটি সপ্তাহে যোগ দিতে ৩ দিনের রাষ্ট্রীয় সফরে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার আবুধাবি জাতীয় প্রদর্শন কেন্দ্রে ‘আবুধাবি সাসটেইনাবিলিটি সপ্তাহ’ এবং ‘জায়েদ সাসটেইনাবিলিটি পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী, অংশ নেবেন মধ্যপ্রাচ্যে বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতদের নিয়ে ‘দূত সম্মেলনে’।

এছাড়াও প্রধানমন্ত্রী বৈঠক করবেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের স্থপতি ও প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতির স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারাক আল কেতবির সঙ্গে।

রবিবার স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

সংযুক্ত আরব আমিরাতে পৌঁছালে সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোটর শোভাযাত্রা সহযোগে সফরকালীন আবাসস্থল শাংগ্রি-লা হোটেলে নিয়ে যাওয়া হয় প্রধানমন্ত্রীকে।

এর আগে রোববার বিকেলে বিমান বাংলাদেশের একটি ভিভিআইপি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তিনি।