আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নেই গেইল-রাসেল-পোলার্ড


আইপিএল মাতিয়ে রাখা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের সুযোগ হয়নি জাতীয় দলে।

ক্রিস গেইল, সুনীল নারিন, আন্দ্রে রাসেল কিংবা কাইরন পোলার্ড, জোফরা আর্চাররা আইপিএল মাতিয়ে রেখেছেন। কিন্তু আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তাদের দলে নেওয়া হয়নি। বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের ড্রেস- রিহার্সাল বলা হচ্ছে এ সিরিজকে। অথচ এ সিরিজে সুযোগ পাননি গেইল, রাসেল, পোলার্ডরা।

ত্রিদেশীয় সিরিজের জন্য আজ ১৪ জনের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলটির নতুন কোচ রেইফার আস্থা রাখছেন অভিজ্ঞ ক্রিকেটার ও তরুণদের ওপর। সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন জেসন হোল্ডার। তার সাথে দলে আছেন ড্রারেন ব্রাভো, শাই হোপ, রস্টন চেজ ও শন ডরউইচের মতো ক্রিকেটাররা। পেস অ্যাটাক সামলাবেন শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ।

আগামী ৫ মে থেকে ১৭ মে পর্যন্ত ডাবলিনে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে। তবে এ দলটাই যে বিশ্বকাপে খেলবে সেই নিশ্চয়তা দেননি দলের প্রধান নির্বাচক রবার্ট হায়েন্স। তবে ত্রিদেশীয় সিরিজে নামার আগে তাদের বিশ্বকাপের দল ঘোষণা করতেই হবে। ২২ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণার শেষ সময়।

‘‘তারা (টিম ম্যানেজম্যান্ট) আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য দল দিয়েছে। এ দলটা বিশ্বকাপের জন্য দেওয়া হয়নি। যুক্তরাজ্যের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ত্রিদেশীয় সিরিজ খুব বড় একটি সুযোগ। এ সিরিজে অনেককেই রাখা হয়নি, তারা আইপিএলে খেলছে। হতে পারে পরবর্তীতে তাদের নেওয়া হবে।’’ – বলেছেন হায়েন্স।

১৪ জনের দলে একমাত্র নতুন মুখ বার্বাডোজের অলরাউন্ডার রায়মন রেইফার। ২৭ বছর বছর এ ক্রিকেটার লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫১ উইকেট ও ১০৯৬ রান করেছেন।

স্কোয়াড: জেসন হোল্ডার, জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, সেলডন কর্টেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল অ্যাব্রিস, রায়মন রেইফার, ফ্যাবিয়েন অ্যালেন, আশলে নার্স, রস্টন চেজ, শেন ডরউইচ ও জনাথন কার্টার।

প্রসঙ্গত, ৫ মে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে।