ইউটিউবারের বিরুদ্ধে অক্ষয়ের ৫০০ কোটির মামলা

মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের অভিযোগে ভারতের রশিদ সিদ্দিকি নামের এক ইউটিউবারের বিরুদ্ধে ৫০০ কোটি রুপির মানহানির মামলা করেছেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার।

বলিউড হাঙ্গামার খবর, এই ইউটিউবার প্রয়াত সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যু নিয়ে একাধিক বলিউড তারকাকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশ করেছেন। ‘প্রয়াত সুশান্ত সিং রাজপুতের সবশেষ প্রেমিকা রিয়া চক্রবর্তীকে কানাডায় পালাতে সাহায্য করেছেন অক্ষয় কুমার’, সম্প্রতি এমন তথ্য প্রকাশ করে ওই ইউটিউবার একটি ভিডিও প্রকাশ করেছিলেন, যার জেরে এ মামলা ঠুকেছেন অক্ষয়।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ইউটিউবার রশিদ সিদ্দিকি এর আগেও ভুয়া খবর প্রকাশের জন্য গ্রেপ্তার হয়েছিলেন। শুধু তা-ই নয়, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু ইস্যুতে মিথ্যা ও ভিত্তিহীন ভিডিও নির্মাণ করে চার মাসে ১৫ লাখ রুপির বেশি আয় করেছেন রশিদ। ব্যক্তিজীবনে ২৫ বছর বয়সী রশিদ সিদ্দিকি বিহারের সিভিল ইঞ্জিনিয়ার। তাঁর ইউটিউব চ্যানেলের নাম এফএফ নিউজ।

সম্প্রতি ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে অক্ষয়ের ‘লক্ষ্মী’ সিনেমা। রাঘব লরেন্স পরিচালিত সিনেমাটিতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করেছেন কিয়ারা আদভানি। এ ছাড়া বলিউডের অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত এ তারকা তাঁর নতুন সিনেমার জন্য রেকর্ড ১০০ কোটি রুপি পারিশ্রমিক হাঁকিয়েছেন বলে খবর এসেছে বিভিন্ন ভারতীয় গণমাধ্যমে।