ইডেন টেস্টে দর্শকে টইটম্বুর থাকবে গ্যালারি

প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ এবং ভারত। সেটাও আবার কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে। এই ম্যাচ নিয়ে ক্রিকেটমোদীদের আগ্রহের কোনো কমতি নেই। যে কারণে ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টেস্টের প্রথম তিন দিনের টিকিটের চাহিদা আকাশচুম্বী। এই তিন দিন ৫০ হাজারের ওপর দর্শক আশা করছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। যেখানে ইডেন গার্ডেনের দর্শক ধারণ ক্ষমতা ৬৮ হাজার।

সিএবির এক মুখপাত্র জানিয়েছেন, ‘ইডেন গার্ডেনে গোলাপি বলে ভারতের প্রথম দিবারাত্রির টেস্টে প্রথম তিন দিনের মধ্যে প্রতিদিন ৫০ হাজারের বেশি দর্শক হবে। টিকিটের চাহিদা আকাশচুম্বী। প্রথম তিন দিনের টিকিটের চাহিদা অনেক বেশি। ১৬ হাজারের মতো টিকিট ১৪ নভেম্বরের পর কাউন্টারে ছাড়া হবে। আমরা টইটম্বুর গ্যালারি আশা করছি।’

জানা গেছে, ১৭ হাজার টিকিট অনলাইনে এরই মধ্যে বিক্রি হয়ে গেছে। বাকি টিকিট অধিভুক্ত সদস্যদের মধ্যে বিতরণ করা হবে। ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে ভারত-বাংলাদেশ টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তা-ই নয়, ইডেন গার্ডেনসের এ টেস্টে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন। থাকবেন অভিষেক টেস্ট খেলা ক্রিকেটাররাও।