ইনজুরিতে বিশ্বকাপ শেষ স্টয়নিসের! ফিরছেন মার্শ


ভারতের বিপক্ষে ম্যাচে সাইড স্ট্রেইনের চোটে বিশ্বকাপ শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান মার্কাস স্টয়িনসের। তার জায়গায় দলে সুযোগ পেলেন অলরাউন্ডার মিচেল মার্শ। স্টয়নিসের চোট প্রাথমিকভাবে সামান্য মনে করা হলেও পরীক্ষার পর ধরা পড়ে গুরুতর ইনজুরি। অস্ট্রেলিয়ার জন্য এটি একটি বড় ধাক্বা। যদিও ভারতের কাছে হেরে এমনিতেই ক্রিকেটাঙ্গনে হচ্ছে এবারের বিশ্বকাপে দলটির সক্ষমতা নিয়ে বিভিন্ন কথা।

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি স্টয়িন। তবে ভারতের বিরুদ্ধে বল হাতে ভালো করেছেন। ৬২ রানের দিয়ে পান ২টি উইকেট। আর ২০১৫ সালে বিশ্বকাপ দলে থাকা মার্শ দলে সুযোগ না পেলেও স্টয়িনসের ইনজুরিতে এই অল-রাউন্ডারের ভাগ্য খুলে গেল। তাই ১ম শ্রেণীর ক্রিকেট ম্যাচ ছেড়ে তিনি এখন জাতীয় দলে যোগ দিচ্ছেন।

ধারণা করা হয় ফিটনেসের দিক থেকে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন এই অল-রাউন্ডার। হয়তো অসিদের তুরুপের তাসও হতে পারেন তিনি। এছাড়াও সে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানও। ব্যাট করার সময়ই বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান এই ওপেনার। এরপর আর ফিল্ডিং করতেই নামতে পারেননি। সে কারণে কমপক্ষে দুই ম্যাচ তাকে পাচ্ছে না ভারত।