ঈশ্বরগঞ্জে বিএনপির সাবেক এমপি শাহিন গ্রেপ্তার


বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য শাহ নুরুল কবীর শাহিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রবিবার (৭ অক্টোবর) গভীর রাতে ঈশ্বরগঞ্জ উপজেলার কাঁনহাটি গ্রামে অবস্থিত নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তাঁকে। গাড়ি ভাঙচুর ও সরকারি কাজে বাধা প্রদান মামলার পলাতক আসামি হিসেবে শাহিনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার রায়কে কেন্দ্র করে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের মাইজবাগে একটি প্রতিবাদ মিছিল করে বিএনপি ও এর অঙ্গ সংগঠানের নেতাকর্মীরা। সেখানে পুলিশ হামলা চালালে সবাই দৌড়ে পালিয়ে যান। ওই ঘটনায় পুলিশ ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে উল্লেখ করে ঈশ্বরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) গোলাম মওলা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় সাবেক এমপি শাহিনসহ ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০ জনের নামে বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়।

জানা গেছে, গতকাল সোমবার রাতে শাহ নুরুল কবীর শাহিনকে গ্রেপ্তার করেই ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার হাজতে আটকে রাখা হয়। পরে আজ সোমবার তাঁকে আদালতে হাজির করা হয়।

ঈশ্বরগঞ্জ থানার ওসি আহম্মেদ কবীর বলেন, তিনি (শাহিন) ওই মামলায় ২ নম্বর আসামি হয়ে পলাতক ছিলেন। গতকাল রবিবার (৭ অক্টোবর) রাতে নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।’