এমবাপে-ডি মারিয়ার গোলে পিএসজির দাপুটে জয়


ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়লেও লিগ ওয়ানে নিজেদের শ্রেষ্ঠত্ব জানান দিয়ে চলছে প্যারিস সেইন্ট জার্মেই। কিলিয়ান এমবাপে ও অ্যাঙ্গেল ডি মারিয়াদের গোলে দিজোঁর বিপক্ষে দাপুটে জয় পেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এস্তাদিও গ্যাস্টন জেরার্ডে পিএসজিকে খেলার আমন্ত্রণ জানায় দিঁজো। ওই ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ৪-০ গোলে জয় পায় পিএসজি। দলের জয়ে একটি করে গোল করেন কিলিয়ান এমবাপে, অ্যাঙ্গেল ডি মারিয়া, মার্কিনিয়োস ও এরিক মাক্সিম চুপো-মোটিং।

পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দলটির বিপক্ষে শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা পিএসজি সপ্তম মিনিটেই এগিয়ে যায়। এসময় ডি মারিয়ার কর্নার থেকে হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস। ম্যাচের ৪০ মিনিটে ডি মারিয়ার পাস থেকেই দলের ব্যবধান দিগুণ করেন এমবাপে।

এর মধ্য দিয়ে শেষ পাঁচ ম্যাচে সাত গোল করলেন এমবাপে। ২৫ গোল নিয়ে এবার লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা তিনি।

বিশ্রাম শেষে ম্যাচের ৫০ মিনিটে গোলের দেখা পান সতীর্থদের আগের দুই গোলে অবদান রাখা ডি মারিয়া। ২২ গজ দূর থেকে নেওয়া তার অসাধারন শট পোস্টে লেগে জালে জড়ায়। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে তমা মুনিয়ের ছোট ডি-বক্সে বাড়ানো বল নিয়ে দিজোঁর জালে শেষ গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড এরিক মাক্সিম চুপো-মোটিং।

লিগে এ জয়ের পর ২৭ ম্যাচে পিএসজির পয়েন্ট হলো ৭৪। টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিল তাদের চেয়ে ১৭ পয়েন্টে পিছিয়ে।