এস এ গেমসে কাতায় বাংলাদেশের ঘরে আসল ব্রোঞ্জ পদক

এস এ গেমসে বাংলাদেশের ঘরে আসল প্রথম পদক।

নেপালে বাংলাদেশের হয়ে প্রথম পদক জিতেছেন হুমায়রা আক্তার অন্তরা। সোমবার ব্যাক্তিগত কাতায় ব্রোঞ্জ পদক জিতেছেন বাংলাদেশের অন্তরা। এই বিভাগে স্বর্ন জিতেছে পাকিস্তান। রৌপ্য জিতেছে নেপাল। পাঁচজন প্রতি‌যোগীর ম‌ধ্যে তৃতীয় হ‌য়ে ব্রোঞ্জ জি‌তেন অন্তরা।

মেয়েদের পর ছেলেদের কাতায় বাংলাদেশ পেয়েছে ব্রোঞ্জ পদক। ছেলেদের ব্যক্তিগত কাতায় মো. হাসান খান বাংলাদেশের দ্বিতীয় পদক অর্জন করেন।

প্রতিযোগীতায় নামার আগে বাংলাদেশ অনুশীলন করেছে পুরনো ম্যাটে। কিন্তু খেলা হয়েছে নতুন ম্যাটে। সে কারণে নেকোওয়াশি মুভে গিয়ে পা স্লিপ করে অন্তরার। তাতে সে স্বর্ণ ও রৌপ্য জয়ের প্রতিযোগিতা থেকে ছিটকে যায়। পয়েন্ট বেশি থাকায় অটোমেটিক ব্রোঞ্জ জিতে যান অন্তরা। একই ঘটনা ঘটেছে হাসানের ক্ষেত্রেও।

পদক জয়ের পর অন্তরা বলেছেন,‘প্রত্যাশা ছিল সোনা জয়ের। সেভা‌বে এ‌গি‌য়েও যা‌চ্ছিলাম। কিন্তু ওই একটা মু‌ভে দুর্ভাগ্যজনকভা‌বে পা স্লিপ ক‌রে। তা‌তে ছিট‌কে যাই। ত‌বে বাংলা‌দেশ‌কে প্রথম পদক এ‌নে দি‌তে পে‌রে ভা‌লো লাগ‌ছে।’

বাংলা‌দে‌শের আর দশটা মে‌য়ের ম‌তো ব্য‌ক্তিগত নিরাপত্তার স্বা‌র্থে আগ্রহী হ‌য়ে কারা‌তে শিখ‌তে আসা অন্তরার। এরপর ধাপে ধাপে এগিয়ে চলা। নাম লিখান জাতীয় প্রতিযোগীতায়। সেখানে ভালো করায় নজরে আসেন সবার। উল্লেখ্য, সবশেষ জাতীয় চ্যা‌ম্পিয়ন‌শি‌পে তিন‌টি স্বর্ণ জি‌তে‌ছি‌লেন অন্তরা। এবার হাত গলায় উঠল এস এ গেমসের ব্রোঞ্জ পদক।

রোববার জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠছে ১৩তম সাউথ এশিয়ান গেমসের। দক্ষিণ এশিয়ার ৭টি দেশের ৩২৫০ জন অ্যাথলেট ২৭টি ডিসিপ্লিনে ১১১৩টি পদকের জন্য লড়বেন।