ওয়ানডে ও টি-২০ সিরিজ জয় করে দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ জয় করে দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় দেড় মাসের সফর শেষে আজ সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন সাকিব-মুস্তাফিজুররা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে-টি-২০ ম্যাচ খেলে বাংলাদেশ। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও, ওয়ানডে ও টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

টেস্ট ও টি-২০ সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। আর ওয়ানডে সিরিজে বাংলাদেশের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মর্তুজা।
সাকিবসহ আরও খেলোয়াড় দেশে ফিরে আসলেও, দেশে ফিরেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ। তামিম-মুশফিকুর যুক্তরাষ্ট্রে ছুটি কাটাবেন। এমনকি, ওয়ানডে সিরিজ শেষে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রেই রয়েছেন সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঈদ-উল-আজহার আগেই দেশে ফিরে আসার কথা রয়েছে তাদের।

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজ ইন্ডিজেই থাকবেন মাহমুদুল্লাহ। তবে ওয়েস্ট ইন্ডিজ থেকে আয়ারল্যান্ডে উড়ে গেছেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। কারন সেখানে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন সৌম্য ও শান্ত।