ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলবেন কি মাশরাফি?


আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় এই নির্বাচনের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে। অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো নিশ্চিত করে কিছুই বলেনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান মনে করেন, সুযোগ থাকলে অবশ্যই খেলা উচিত মাশরাফির।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের নাজমুল হাসান বলেন, ‘ওর (মাশরাফি) কর্মসূচি কী, আমি তা জানি না। কথা হলে বিস্তারিত জানা যাবে। যদি সুযোগ থাকে, অবশ্যই খেলবে। খেলাটাই প্রাধান্য পাওয়া উচিত।’

অবশ্য মাশরাফি এখনো ক্রিকেট থেকে অবসর নেননি। এরই মধ্যে রাজনীতিতে নেমে পড়েছেন। তবে এতে কোনো সমস্যা দেখছেন বিসিবি সভাপতি, ‘সত্যি কথা বলতে কি, ওর মতো অধিনায়ক খুঁজে পাচ্ছি না আমরা। তবে বিশ্বকাপের পরই হয়তো সে অবসরে যাবে। অবসর নিলে সে করবেটা কী? আরেকটি ক্ষেত্রে থাকলে, যেখান থেকে ক্রীড়াক্ষেত্রে জোরালো অবদান রাখতে পারবে বলে আমার বিশ্বাস।’

এদিকে গত রোববার দুপুর ২টার দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র ক্রয় করেন মাশরাফি। তাঁর বাড়ি নড়াইল শহরে। নড়াইল-২ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

আর কদিন বাদেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ। এই সিরিজে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। তিনটি ওয়ানডে ৯, ১১ ও ১৪ ডিসেম্বর।

নির্বাচন ৩০ ডিসেম্বর। তাই মাশরাফির এই সিরিজে নাও খেলা হতে পারে।