করোনার ধাক্কায় পিছিয়ে গেলো কোহলিদের অনুশীলন

সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলকে সামনে রেখে ভারতীয় দলের অনুশীলন ক্যাম্প বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। করোনাভাইরাসের ভয়াবহতার কারণে এই অনুশীলন সম্ভব হচ্ছে না বলে জানা গেছে। 

বিসিসিআই জানায়, আহমেদাবাদে প্রস্তুতি ক্যাম্প করার পরিকল্পনা থাকলেও সেটি ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে। ফলে বিরাট কোহলিদের প্রস্তাবিত অনুশীলন সূচী বাতিল করতে চলেছে সৌরভ গাঙ্গুলিরা।

করোনাভাইরাসের কারণে সারা বিশ্বের মতো ভারতেও গত মার্চ মাস থেকে বন্ধ রয়েছে ক্রিকেট। খেলোয়াড়রা মাঠে যাওয়া তো দুরে থাক, অনুশীলনও করতে যেতে পারছেন না। ঘরে বসেই ফিটনেস ঠিক রাখতে হচ্ছে নানা উপায়ে।

এরই মধ্যে ইংল্যান্ডের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট চালু হয়ে গেছে। কিন্তু ভারতের মাটিতে এখনও ক্রিকেট ফেরানো সম্ভব হচ্ছে না। যে কারণে বিসিসিআই এবারের আইপিএল আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। 

বিরাট কোহলিদের প্রস্তুতি শিবির অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গুজরাটের নবনির্মিত মোতেরা ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বোর্ডের কাছ থেকে তারা এখনও কোনও নির্দেশ পায়নি। যদিও বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিল এর আগে কন্ডিশনিং ক্যাম্পের জন্য মোতেরা স্টেডিয়ামকে শূন্য করেছিল।

১৮ আগস্ট থেকে ক্যাম্প শুরু হয়ে ৪ সেপ্টেম্বর পর্যন্ত হবার কথা ছিল।