করোনাভাইরাসে প্রাণহানী বেড়ে ২৪৫৮, চীনের বাইরে ১৭ মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) সারা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে প্রায় দুই হাজার ৪৫৮ জনে ছাড়িয়েছে। এর মধ্যে চীনের মূল ভূখণ্ডের বাইরে ১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিশ্বের ৭৮ হাজার ৫৭২ মানুষ এতে আক্রান্ত হয়েছে।

চীনের বাইরে বর্তমানে করোনাভাইরাসে সবচেয়ে ঝুঁকির মধ্যে রয়েছে দক্ষিণ কোরিয়া। এছাড়া ইরানেও বেশ কয়েকজনের দেহে এ ভাইরাস ছড়িয়েছে এবং অন্তত ছয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

চীনের হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার এ ভাইরাসে প্রদেশটিতে একদিনে মৃত্যু হয়েছে আরও ৯৬ জনের। এই নিয়ে মোট হুবেই প্রদেশে এ রোগে প্রায় দুই হাজার ৪৫৮ জনের মৃত্যু হলো। এছাড়া আরও ৬৩০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে প্রদেশটির কর্তৃপক্ষ।

চীনে এ রোগে আক্রান্ত ৪০ হাজার ১২৭ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে এক হাজার ৮৪৫ জনের অবস্থা আশঙ্কজনক ও আর ১৫ হাজার ২৯৯ জন চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন।

চীন ছাড়া ইরানে ছয়জনের, জাপানে তিনজন, হংকং-ইতালি ও দক্ষিণ কোরিয়ায় দুইজন করে মৃত্যু হয়েছে। তাইওয়ান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে এ ভাইরাসে মৃত্যু হয়েছে।

ইরানে করোনাভাইরাসে ২৮ জন আক্রান্ত হওয়ায় দেশটিতে থাকা ৭শ’র বেশি নাগরিককে ফিরিয়ে নিতে চার্টার ফ্লাইট পরিচালনা শুরু করেছে কুয়েত।