খাগড়াছড়ির জঙ্গল থেকে গাজীপুরের স্কুলছাত্রী উদ্ধার

গাজীপুর থেকে অপহরণের প্রায় চার মাস পর এক স্কুলছাত্রীকে আজ বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার মানিকছড়ির গহীন জঙ্গল থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণের অভিযোগে বোরহান উদ্দিন নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত বোরহান উদ্দিন (২৫) ময়মনসিংহের ফুলপুর থানার কাতলী এলাকার বাসিন্দা।

পুলিশ ও অপহৃতের পরিবার জানায়, গাজীপুরে সপরিবারে ভাড়া থাকেন নেত্রকোনার পূর্বধলা এলাকার এক ব্যক্তি। তাঁর মেয়ে (১৩) স্থানীয় একটি স্কুলের অষ্টম শ্রেণিতে লেখাপড়া করে। একই এলাকায় ভাড়া বাসায় থেকে ইলেক্ট্রিশিয়ানের কাজ করেন অভিযুক্ত বোরহান উদ্দিন। পরিচয়ের সূত্র ধরে গত বছরের ২২ অক্টোবর দুপুরে ওই স্কুলছাত্রীকে কৌশলে অপহরণ করে বোরহান ও তাঁর বন্ধুরা। বিভিন্ন স্থানে মেয়েকে খোঁজাখুঁজি করে না পেয়ে তাঁর বাবা বাসন থানায় মামলা করেন। পুলিশ এ ঘটনায় রুহুল ও ডিজে কসাই নামের দুই যুবককে গ্রেপ্তার করে।

এদিকে, গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার জিএমপির বাসন থানার পরিদর্শক (তদন্ত) শেখ মিজানুর রহমানের নেতৃত্বে উপপরিদর্শক (এসআই) মাসুম হোসেনসহ পুলিশের একটি দল খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ির তুলাবিল এলাকার গহীন জঙ্গলে অভিযান চালায়। তারা সেখান থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করে পুলিশ। এ সময় অভিযুক্ত যুবক বোরহান উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। অপহরণকারীরা ওই স্কুলছাত্রীকে সেখাকার ইউনিয়ন পরিষদের সদস্য মমিনের তত্ত্বাবধানে আটকে রেখেছিল।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান পরিদর্শক।