খালেদার চিকিৎসার ফাইল পর্যালোচনা করেছে মেডিক্যাল বোর্ড

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার আগের ও বর্তমান ফাইলপত্র পর্যালোচনা করেছেন মেডিক্যাল বোর্ডের সদস্যরা।

আজ রবিবার বেলা সাড়ে এগারোটায় খালেদার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্যরা খালেদা জিয়ার কেবিনে গিয়ে প্রায় ঘণ্টাব্যাপী ফাইল পর্যবেক্ষণ ও আলোচনা করেন। এ সময় তাদের সঙ্গে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন রহমানও ছিলেন। পরে কেবিন থেকে বেরিয়ে এসে গণমাধ্যমকে এ কথা জানান মেডিক্যাল বোর্ডের প্রধান।

এ ব্যাপারে মেডিক্যাল বোর্ডের প্রধান বিএসএমএমইউর মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরী বলেন, আমরা দীর্ঘ এক ঘণ্টা খালেদা জিয়ার চিকিৎসার ফাইল পর্যালোচনা করেছি। সঙ্গে ছিলেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন রহমানও।

তিনি আরো বলেন, এখন তো তার চিকিৎসাই চলছে। আগে থেকেই তিনি ওষুধ খাচ্ছেন। ফাইল পর্যালোচনা শেষে বেরিয়ে এসেছি, আগামীকাল (সোমবার, ৮ অক্টোবর) আবার বসব।

এর আগে গত শনিবার খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এর আগেই নতুন এই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। ওইদিনই জানানো হয়, রবিবার দুপুরে মেডিক্যাল বোর্ড খালেদাকে দেখে তার চিকিৎসার ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করবে।