খালেদার প্যারোল নিয়ে মির্জা ফখরুলের অনুরোধের প্রমাণ দিতে পারবো : সেতুমন্ত্রী

মির্জা ফখরুল ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ফোন আলাপ নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছে সে প্রসঙ্গে ওবায়দুল কাদেরের বলেন,বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোল মুক্তির ব্যাপারে মির্জা ফখরুলের অনুরোধের প্রমাণ আছে তার কাছে। ফখরুল চাইলে প্রমাণ দিতে পারবেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘মিথ্যা কথা কেন বলবো? মির্জা ফখরুল সাহেব আমাকে ফোন করছেন। ফোন করে অনুরোধ করেছেন বেগম জিয়ার মুক্তির ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে একটু কথা বলার জন্য। অসত্য কথা কেন বলবো? তিনি যে আমাকে অনুরোধ করেছেন, তিনি কি প্রমাণ করতে চান তিনি অনুরোধ করেন নি? তাহলে কিন্তু প্রমাণ দিয়ে দেবো। কারণ টেলিফোনের সংলাপ গোপন থাকবে না। এটা বের করা যাবে।’

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের নেতাদের সাথে বৈঠক শেষে ওবায়দুল কাদের এ কথা বলেন।

এসময় তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে নতুন নতুন নাটক করছে বিএনপি। পরিবার, দল ও নেতারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যতোটা ব্যাকুল তার থেকে বেশি রাজনৈতিক ফায়দা নেবার চেষ্টা করছে।

এর আগে রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে গিয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, বেগম জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কোনো কথা হয়নি তার।

তিনি বলেন, বেগম জিয়ার আবেদনের বিষয় তার পরিবার দেখছে। এ বিষয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে আমার কোনো কথা হয়নি।

এর আগে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থতার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করতে তাকে টেলিফোন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।