চলচ্চিত্রে পুলিশকে ‘নেতিবাচক উপস্থাপন’, অনন্য মামুনসহ দুজনের জামিন

‘নবাব এলএলবি’ সিনেমায় পুলিশকে নিয়ে অশালীন সংলাপ দেওয়ার অভিযোগে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় পরিচালক অনন্য মামুনসহ দুজনের জামিন দিয়েছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনূর রহমান আজ সোমবার এই আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন এ খবর নিশ্চিত করে এনটিভি অনলাইনকে বলেন, ‘এ মামলায় পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গত ২৪ ডিসেম্বর দিবাগত রাতে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগের সাইবার ক্রাইম ইউনিটের একটি দল। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়।’

এ বিষয়ে গত ২৫ ডিসেম্বর ডিএমপির গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম এনটিভি অনলাইনকে বলেছিলেন, ‘বিষয়টি পুলিশের জন্য খুবই বিব্রতকর। আমাদের কতটা বাজেভাবে উপস্থাপন করা হয়েছে। আমাদেরও পরিবার আছে, মান-সম্মান আছে। এটা দেখতে ও শুনতে খুবই বাজে লেগেছে আমাদের। পরে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. নসিরুল আমিন বাদী হয়ে রমনা থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। সেই মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।’

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি গত বছরের ১৬ ডিসেম্বর ‘আই থিয়েটার’ নামক একটি অ্যাপে মুক্তি পায়। ওইদিন চলচ্চিত্রটির অর্ধেক অংশ মুক্তি দেওয়া হয়। বাকি অর্ধেক ১ জানুয়ারি মুক্তি দেওয়ার কথা ছিল।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।