চিত্রনাট্য লেখা হলেই আসবে ‘পিকে টু’

‘মুন্না ভাই’ সিনেমার সিক্যুয়ালের জন্য যখন প্রযোজক বিধু বিনোদ চোপড়ার কাছে ভক্তদের প্রত্যাশা তুঙ্গে, তখন আরেক সফল ফ্র্যাঞ্চাইজির খবর এলো। আসছে আমির খান ও রণবীর কাপুর অভিনীত ব্লকবাস্টার ‘পিকে’র দ্বিতীয় কিস্তি।

২০১৪ সালে মুক্তি পেয়েছিল আমির খানের সুপারহিট সিনেমা ‘পিকে’। এলিয়েনের চরিত্রে অভিনয় করেছিলেন আমির, যিনি পৃথিবীতে এসে আটকা পড়েছিলেন আর নিজ গৃহে ফেরার জন্য উদগ্রীব ছিলেন। সিনেমার শেষ দিকে রণবীর কাপুরকে পৃথিবীতে পদার্পণ করতে দেখা যায়, তিনিও ভিনগ্রহের প্রাণী ছিলেন।

ভারতীয় গণমাধ্যম মিড-ডে ডটকমের খবর, ‘পিকে’র সিক্যুয়াল হতে যাচ্ছে আর দ্বিতীয় কিস্তিতে কাহিনি এগিয়ে নেবেন রণবীর কাপুর। পোর্টালটিকে বিধু বিনোদ চোপড়া বলেছেন, ‘আমরা সিক্যুয়াল নির্মাণ করব। আমরা রণবীরকে (কাপুরের চরিত্রটি পৃথিবীতে পদার্পণ করেছিল) সিনেমার শেষের দিকে দেখিয়েছিলাম, তাই আরও গল্প বলার আছে। কিন্তু অভিজাত (জোশি, লেখক) এখনও লিখে ওঠেননি। যেদিন তিনি লিখবেন, আমরা নির্মাণ করব।’

২০১৪ সালে নির্মিত এ সিনেমায় আরও অভিনয় করেন আনুশকা শর্মা ও প্রয়াত সুশান্ত সিং রাজপুত। আমির খানের চরিত্র পৃথিবীতে আগমনের পর একটি ডিভাইস হারিয়ে ফেলেছিল আর তা ফিরে পেতে সহায়তা করেন আনুশকা। সিনেমাটি মুক্তির পর নানা আলোচনা-সমালোচনা হয়। বেশ মোটা অঙ্কের অর্থ আয় করে সিনেমাটি। এ প্রসঙ্গে বিধু বিনোদ চোপড়া বলেন, “আমরা অর্থ উপার্জনের ব্যবসায় নেই, আমরা সিনেমা বানানোর ব্যবসায় রয়েছি। যদি অর্থ কামানোই আমাদের লক্ষ্য হতো, তাহলে এত দিনে ‘মুন্না ভাই’-এর ছয় থেকে সাত কিস্তি এবং ‘পিকে’র দু-তিন কিস্তি তৈরি হয়ে যেত। আমরা কোটি মানুষের উচ্ছ্বাস, সুখ ও শান্তি চাই।”

যা হোক, আগামীতে রণবীর কাপুরকে ‘শমসের’ সিনেমায় দেখা যাবে, যেটি মুক্তি পাবে এ বছরের জুনে। এ ছাড়া প্রেমিকা আলিয়া ভাটের বিপরীতে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় দেখা যাবে রণবীরকে।