চীনেও হিট, এক সপ্তাহে আয় ১৫০ কোটি


ভারতে ব্লকবাস্টার হওয়ার পর এবার চীনেও সুপারহিট আয়ুষ্মান খুরানা, টাবু ও রাধিকা আপ্তে অভিনীত হিন্দি ছবি ‘অন্ধধুন’। দুনিয়ার দ্বিতীয় বড় সিনেমার বাজার চীনে মুক্তির এক সপ্তাহেই এ ছবি আয় করেছে ১৫০ কোটি রুপি।

শ্রীরাম রাঘবন পরিচালিত এই থ্রিলার ছবিটি দর্শক ও চিত্রসমালোচকদের ব্যাপক প্রশংসা পেয়েছে।

টুইটারে চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, “‘অন্ধধুন’ সিনেমা চীনে ১৫০ কোটি অতিক্রম করেছে… দ্বিতীয় সপ্তাহটাও চরম উত্তেজনা নিয়েই শুরু হলো… সপ্তাহান্তে ২৫ মিলিয়ন ডলার অনায়াসে উঠে আসবে। এখন পর্যন্ত মোট আয় ২১.৭৬ মিলিয়ন ডলার (১৫০.৫১ কোটি রুপি)।”

এই ছবিতে আয়ুষ্মান খুরানাকে পিয়ানোবাদকের ভূমিকায় দেখা যায়, যিনি অন্ধ হওয়ার অভিনয় করতেন। বার্তা সংস্থা আইএএনএসকে তিনি বলেন, “আমার ও ‘অন্ধধুন’র পুরো দলের কাছে এটা গর্বের যে ভারতে ব্লকবাস্টার হওয়ার পরে এই চলচ্চিত্রটি চীনেও ব্লকবাস্টার হয়েছে। শ্রীরাম রাঘবন একজন দূরদর্শী পরিচালক এবং এই সিনেমা মানুষের এত ভালোবাসা পাচ্ছে দেখে আমি রোমাঞ্চিত। আরো সাফল্য পরিচালকের প্রাপ্য।”

শ্রীরাম রাঘবন এর আগে ‘এক হাসিনা থি’, ‘বদলাপুর’ ও ‘জনি গাদ্দার’র মতো থ্রিলার সিনেমা নির্মাণ করেছেন। ‘অন্ধধুন’ ভারতেও ভালো আয় করেছে। ভারতের বক্স অফিস সূত্রমতে, দেশীয় বাজারে এর আগে এই ছবি আয় করেছিল ৭৩ কোটি ৩৭ লাখ রুপি।

আয়ুষ্মান খুরানাকে আগামীতে ‘ড্রিম গার্ল’ সিনেমায় দেখা যাবে। এতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন নুসরাত ভারুচা।