ছুটি না নিয়েই অনুশীলনে তামিম


সেমিফাইনালের স্বপ্ন নিয়েই এবারের বিশ্বকাপটা খেলতে ইংল্যান্ড গিয়েছিলেন টাইগাররা। কিন্তু আশ্চর্যজনকভাবে পুরো টুর্নামেন্টে খুঁজে পাওয়া গেল না বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালকে। যে তামিমে বোলারদের বুক দুরুদুরু করে কাঁপার কথা, উল্টো সেই তামিম যেন নিজেকে আসরজুড়ে হারিয়ে ফেললেন। তাই হয়তো বা দেশে ফেরার পর কোনোরকমের ছুটি না নিয়েই ফের অনুশীলনে নেমে পড়েছেন এই টাইগার ওপেনার।

বিশ্বকাপ মিশন শেষে গত ৭ জুলাই ৫টা ২০ মিনিটে দেশের মাটিতে পা রাখেন মাশরাফিরা। দেশে ফেরার পর সবাই ছুটিতে আছেন। তবে তামিমকে দেখা গেল অনুশীলনে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার মিরপুর শেরেবাংলার পাশে ইনডোরে একাই অনুশীলন করেন তামিম। বেশ ঘণ্টাখানেক ব্যাটিং করেন তিনি। বোলিং মেশিন থেকে ছুটে আসা একের পর এক বল ডিফেন্স করলেন, কাট করলেন, বড়সড় শট খেলার চেষ্টা করলেন। এ যেন নিজের ভুলগুলোকে পেছনে ফেলার শত প্রচেষ্টা।

এবারের বিশ্বকাপে ব্যাট হাতে ২৩১ রান করেছেন তামিম। দলের পক্ষে যা তৃতীয় সর্বোচ্চ। তবে ৩২৭ বল খেলে ৭০ স্ট্রাইকরেট আর ২৮.৩৭ গড় – তামিমের নামের পাশে বড্ড বেমানান। এর মধ্যে আবার ফিল্ডিংয়েও তার কিছু ভুলের মাশুল দিয়েছে দল।

আরো জানা গেছে, আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কা সফরের উদ্দেশে দেশ ছাড়বে টাইগার। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৬শে জুলাই।