ছয় বছরের ছেলে অস্ট্রেলিয়া টেস্ট দলে!


জন্মের পর থেকেই হৃদরোগে আক্রান্ত আর্চি শিলার। বয়স এখন ছয়, এরই মধ্যে তিনবার হৃদযন্ত্রে অস্ত্রোপচার করতে হয়েছে তার। বেশি দৌড়ঝাঁপ করতে পারে না, অল্পতেই হাঁপিয়ে ওঠে সে। লেগস্পিনার হওয়ার স্বপ্ন ক্রিকেটপাগল ছেলেটার। তাই মেলবোর্নে বক্সিং ডে টেস্টের আগে অস্ট্রেলিয়া দলে নেওয়া হয়েছে তাকে। অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার অনুশীলনেও দেখা যায় তাকে।

এই কিছুদিন আগে এক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের মাধ্যমে আর্চির কথা জানতে পারে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তারপরই আর্চিরকে অসি কোচ জাস্টিন ল্যাঙ্গার ভিডিওকল করেন। ফোনে তিনি বলেন, ‘হ্যালো আর্চি, আমি জাস্টিন ল্যাঙ্গার বলছি। তোমার জন্য একটা সুখবর আছে। মেলবোর্নে ভারতের বিপক্ষে বক্সিং ডে টেস্টের জন্য আমরা তোমাকে দলে নিচ্ছি।’

ল্যাঙ্গারের এই কথা শুনে উচ্ছ্বসিত আর্চি বলেছিল, ‘ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে আউট করব আমি।’

অবশ্য তাকে খেলানো হবে না, এটা স্বাভাবিক। শুধু অস্ট্রেলিয়া দলের সঙ্গে থাকবে সে।

এরই মধ্যে অস্ট্রেলিয়া দল ঘোষণা করা হয়েছে। চার ম্যাচের টেস্ট সিরিজ আগামীকাল বৃহস্পতিবার ওভালে শুরু হবে। আর মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১ ব্যবধানে সমতা থেকেছে।

অস্ট্রেলিয়া : টিম পেইন (অধিনায়ক), জস হ্যাজেলউড, মিচেল মার্শ, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, পিটার হ্যান্ডনকম্ব, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, উসমান খাজা, নাথান লিঁও, শন মার্শ, পিটার সিডল, মিচেল স্টার্ক ও ক্রিস ট্রেমেইন।