টি-টোয়েন্টিতে শীর্ষে রোহিত শর্মা!


দুর্দান্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে ঝলক দেখাচ্ছেন ভারতীয় এ ওপেনার। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে করেছেন দুটি সেঞ্চুরি। টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন রোহিত।

মঙ্গলবার ৬১ বলে আট চার ও দৃষ্টিনন্দন সাতটি ছক্কায় করেছেন ১১১ রান। টি-টোয়েন্টিতে এটা তার চতুর্থ সেঞ্চুরি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে বিরাট কোহলিকে পেছনে ফেলে দিয়েছেন রোহিত। টি-টোয়েন্টিতে ৬২ ম্যাচে কোহলির সংগ্রহ ২ হাজার ১০২ রান। আর ৮৬ ম্যাচে রোহিতের সংগ্রহ ২ হজার ২০৩ রান।

শুধু তাই নয়, এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে শীর্ষে উঠে এসেছেন ভারতীয় এ অধিনায়ক। এত দিন টি-টোয়েন্টিতে ৩টি সেঞ্চুরি নিয়ে নিউজিল্যান্ডের কলিন মুরের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন রোহিত। এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে মুরকে ছাড়িয়ে চূড়ায় উঠে যান রোহিত।

শুধু সেঞ্চুরি করাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার ২০৩ রান সংগ্রহ করে শীর্ষ দুইয়ে আছেন রোহিত শর্মা। ২ হাজার ২৭১ রান নিয়ে সবার ওপরে আছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার মার্টিন গাপটিল। আর মাত্র ৬৯ রান করতে পারলে, টি-টোয়েন্টিতে রান সংগ্রহের দিক থেকে শীর্ষে উঠে যাবেন রোহিত।

মঙ্গলবার ভারতের উত্তর প্রদেশের রাজধানী লখনউ স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা। এদিন শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন রোহিত শর্মা। শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ১২৩ রান সংগ্রহ করেন রোহিত শর্মা।

৪১ বলে তিন চারের সাহায্যে ৪৩ রান করে ফেরেন ধাওয়ান। তিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রান করে ফেরেন রিশব প্যান্ট। এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৬২ রানের অপরাজিত জুটি গড়েন রোহিত। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১১১ রান নিয়ে অপরাজিত থাকেন রোহিত। ১৪ বলে ২৬ রান করেন রাহুল। তিন ম্যাচের সিরিজের প্রথম খেলায় ৫ উইকেটে জয় পায় ভারত। এদিন দ্বিতীয় ম্যাচে জিতে ২-০তে ব্যবধানে ট্রফি নিশ্চিত করে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। আগামী রোববার চেন্নাইয়ে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।