তিন সিটিতে জমজমাট নির্বাচনী প্রচারণা

নির্বাচনী প্রচারে সরগরম রাজশাহী, বরিশাল এবং সিলেট সিটি করপোরেশন। মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে চান বলে জানিয়ে ভোট চাইছেন প্রার্থীরা।

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারের পর জয়ের ব্যাপারে আশাবাদি থাকলেও বিভিন্ন অভিযোগ করছেন বিএনপির প্রার্থী। তার পক্ষে প্রচারে অংশ নেন বিএনপির কেন্দ্রীয় নেতারাও।

বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ প্রার্থীও গণসংযোগ, লিফলেট বিতরণ এবং প্রচারে ব্যস্ত। খাইরুজ্জামান লিটন এর পক্ষে রাজশাহীর মুক্তিযাদ্ধা সমবায় কল্যাণ অফিসে বুধবার আলেম ওলামা, ৫০টি মসজিদের ইমাম, মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা-এমপি বলেন, বিএনপি প্রার্থী বুলবুল রাজশাহীর রাজনীতির পরিবেশ নষ্ট করছে। তাকে অবিলম্বে গ্রেপ্তার করা হোক।

বুধবার মেয়র প্রার্থী এবং আইন-শৃংঙ্ঘলা বাহিনীর প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছের নির্বাচন কমিশনার।

সিলেটের মদিনা মার্কেট এলাকায় গণসংযোগ করেন বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী। তিনি নানা অভিযোগ তুলে ধরেন। তবে সকল অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেন প্রচারে থাকা আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

বরিশালে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন মেয়র প্রার্থীরা।

নির্বাচন কমিশন, আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রার্থীদের দায়িত্বশীলতায় তিন সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে এমন প্রত্যাশা করছেন ভোটাররা।