দুই কোটি টাকায় বিসিবির নতুন স্পন্সর ‌‘ইভ্যালি’

করোনা প্রকোপের পর প্রথমবার বিদেশ সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল মঙ্গলবার নিউজল্যান্ড সফরের উদ্দেশে উড়াল দেবেন তামিম-মুশফিকরা। আর এই সফরে বাংলাদেশ দলের নতুন স্পন্সর হচ্ছে থাকছে ই-কমার্স প্রতিষ্ঠান ‘ইভ্যালি।

মূলত বাংলাদেশ দলের টিম স্পন্সর হচ্ছে ‘ইভ্যালি’ আর টিম কিটস পার্টনার হিসেবে থাকছে ‘ই-ফুড’। আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মিডিয়া রুমে নতুন স্পন্সরের নাম ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইভ্যালির চেয়ারম্যান শামিমা নাসরিন, এমডি মোহাম্মদ রাসেল, মার্কেটিং হেড আরিফ আর হোসাইনসহ বেশ কয়েকজন কর্মকর্তা। অন্যদিকে বিসিবির পক্ষে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিসিবির কাছ থেকে দুই কোটি টাকায় নিউজিল্যান্ড সিরিজের টিম স্পন্সরশিপ কিনে নিয়েছে ইভ্যালি। এই প্রথম বিসিবির টাইটেল স্পন্সর হিসেবে দেখা যাবে ই-কমার্স প্রতিষ্ঠানকে। তবে সামনের দিকে এই চুক্তি আরো দীর্ঘমেয়াদি করবে বলেও আশাবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

চুক্তি প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন বলেন, ‘নিউজিল্যান্ড সিরিজের জন্য অফিশিয়িল টিম স্পন্সর হিসেবে আমরা ইভ্যালির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। টিম স্পন্সরের পাশাপাশি জার্সির স্পন্সরও তারা। ভবিষ্যতে আশা করব, ইভ্যালি বড় পরিসরে আমাদের সঙ্গে থাকবে। আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় ইভ্যালিকে ধন্যবাদ।’

২০১৯ বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ দলের স্থায়ী কোনো স্পন্সর নেই বাংলাদেশ ক্রিকেট দলের। এ ব্যাপারে প্রধান নির্বাহী বলেন, ‘করোনার কারণে আমরা স্থায়ী চুক্তি করতে পারছি না। এ ছাড়া আমাদের সূচিগুলোও নিশ্চিত নয়। আমরা ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তিতে যাব। আশা করি, সেটি দু-তিন মাসের মধ্যেই হয়ে যাবে।’

এদিকে আগামীকাল দেশ ছাড়াবে বাংলাদেশ টিম। ফরে বিশ্বকাপ সুপার লিগের অধীনে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।