দুপুরে এক সঙ্গে স্বামী-স্ত্রীর ঘুম, বিকেলে লাশ


নওগাঁর রাণীনগর উপজেলার স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে কী কারণে তাদের মৃত্যু হয়েছে তা নিয়ে এলাকায় চলছে নানা জল্পনা-কল্পনা।

কেউ বলছেন, তাঁরা আত্মহত্যা করে থাকতে পারেন। আবার কেউ বলছেন, শারীরিক অসুস্থতার কারণে তাঁদের মৃত্যু হয়ে থাকতে পারে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেলে উপজেলার ঝিনা গ্রামে। এক সঙ্গে স্বামী-স্ত্রীর এমন মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয়রা জানায়, দুপুরে দিলবর রহমান (৬৫) ও তাঁর স্ত্রী জহুরা বিবি (৬০) গোসল করে ঘরে শুয়ে পড়েন। এরপর বিকেল নাগাদ বাড়ির লোকজন তাদের ভাত খাওয়ার জন্য ডাকতে যান। ঘর থেকে কোনো সাড়া-শব্দ না পেয়ে ঘরের মধ্যে প্রবেশ করে দেখে স্বামী-স্ত্রী দুজনই মারা গেছেন। ঘটনাটি জানাজানি হলে এলাকার লোকজন ছুটে যায় তাঁদের দেখার জন্য।

ঝিনা গ্রামের অনেকেই জানায়, দিলবর রহমান ও স্ত্রী জহুরা বিবি মারফতি তরিকা পালন করতেন। তাঁরা শারীরিকভাবেও অসুস্থ ছিলেন। তবে কীভাবে এক সঙ্গে তাদের এমন মৃত্যু হয়েছে তা বলতে পারছে না কেউ।

এ ব্যাপারে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান জানান, খবর পেয়ে রাত ৮টায় ঘটনাস্থলে পরিদর্শকসহ (তদন্ত) কয়েকজন কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এখনো কিছু জানা না গেলেও একদিকে যেমন তাঁদের অসুস্থতার কথা শোনা যাচ্ছে অন্যদিকে তাঁরা আত্মহত্যা করে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি খতিয়ে না দেখে কিছু বলতে পারবেন না বলে জানান ওসি।