নতুন বছরে প্রথম জয় রিয়ালের

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ নতুন বছর শুরু করেছিল ড্র আর হার দিয়ে। ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ ড্র করার পর ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে হেরে যায়। তবে বুধবার আবার জয়ে ফিরেছে মাদ্রিদ জায়ান্টরা। কোপা ডেল রের রাউন্ড সিক্সটিনের প্রথম লেগে লেগানেসকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

নতুন বছরে প্রথম জয়ে রিয়ালের নায়ক ভিনিসিয়াস জুনিয়র। এক গোল করার পাশাপাশি একটি অ্যাসিস্টও করেছেন ব্রাজিলিয়ান তরুণ তারকা। দলের হয়ে অপর দুটি গোল করেন সার্জিও রামোস ও লুকাস ভাসকেজ।

গত বছর এই ক্লাবের সঙ্গে হেরেই কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল রিয়ালকে। তবে সেই শোধ নিয়ে নিল সোলারির দল। ম্যাচের ৪৪ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন রামোস। এই গোলের সঙ্গে রিয়ালের জার্সি গায়ে ক্যারিয়ারের শততম গোলের দেখা পেয়েছেন রামোস।

রিয়ালের দ্বিতীয় গোলটি আসে দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে। অতিথিদের এক ডিফেন্ডারের দুর্বল ব্যাকপাস মাঝপথে ধরে ভিনিসিয়াস বাড়ান করিম বেনজেমাকে। তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড শট নিতে পারতেন। কিন্তু আরও নিশ্চিত করতে তিনি বল বাড়ান ভাসকেজকে। অনায়াসে ফাঁকা জালে পাঠান স্পেনের এই ফরোয়ার্ড।

২-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের ৭৭ মিনিটে স্কোরলাইন ৩-০ করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন রিয়ালের ১৮ বছর বয়সী উইঙ্গার ভিনিসিয়াস।

আগামী বুধবার লেগানেসের মাঠে ফিরতি লেগ খেলতে যাবে রিয়াল।

রিয়ালের জয়ের রাতে অবশ্য আটকে গেছে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যান্থনিও গ্রিজম্যানের গোলের পর জিরোনা সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ডিয়েগো সিমিওনের দল।

ম্যাচে প্রথমে দলকে লিড এনে দেন গ্রিজম্যান। এই নিয়ে সবশেষ চার ম্যাচেই গোল করলেন বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড। কিন্তু ম্যাচের শেষ দিকে গোল শোধ করে দেয় জিরোনা। দুদলের ফিরতি লেগ হবে আগামী বুধবার অ্যাটলেটিকোর ঘরের মাঠে।