নরেন্দ্র মোদির সফরকে স্বাগত জানাল জাতীয় পার্টি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি।

আজ বুধবার জাতীয় পার্টির পক্ষ থেকে এক বিবৃতিতে এ স্বাগত জানানো হয়। এ সময় বিশ্বের যেসব সরকার ও রাষ্ট্রপ্রধান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের প্রতিও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান জি এম কাদের।

বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, অনেক ত্যাগ-তিতিক্ষা এবং রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের আপামর মানুষের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের মাঝে এসে এ দেশবাসীকে আবারও কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করে রাখলেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান এ দেশের মানুষ চিরদিন কৃতজ্ঞতার সঙ্গেই স্মরণ করবে।

জি এম কাদের বলেন, ভারত শুধু একটি বন্ধুপ্রতীম রাষ্ট্রই নয়, ওই দেশের জনগণের সঙ্গে রয়েছে এ দেশের জনগণের গভীর আত্মিক সম্পর্ক। আমরা ভারতের সঙ্গে সব সময় সুপ্রতিবেশীসুলভ আচরণ করে আসছি। এই বন্ধন আগামীতে আরও সুদৃঢ় হবে। বিশেষ করে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের উৎসবে এ দেশের জনগণের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর অংশগ্রহণে দুই দেশের মধ্যে বিদ্যমান গভীর সম্পর্ক আরও জোরদার হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ দুই দিনের সফরে বাংলাদেশে আসছেন।