নেটফ্লিক্স-অ্যামাজনে ৫৫ কোটি রুপিতে বিক্রি কঙ্গনার ‘থালাইভি’!

সময়ের স্রোতের সঙ্গে সঙ্গে অনেক কিছুতেই এসেছে পরিবর্তন। একসময় ছবি মুক্তি দেওয়ার ক্ষেত্রে সিনেমা হলই ছিল একমাত্র কেন্দ্র। কিন্তু এই ঐতিহ্যের পাশাপাশি এখন অনেকেই অনলাইন প্ল্যাটফর্মে ছবি মুক্তি দেওয়ার দিকে ঝুঁকছেন। বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘থালাইভি’ও একই পথে হাঁটছে বলে গুঞ্জন উঠেছে।

ভারতের সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে জানা যায়, এ সম্পর্কে কঙ্গনার বক্তব্যে এটি স্পষ্ট, বড়পর্দায় মুক্তি দেওয়া হচ্ছে না ‘থালাইভি’। বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম পিঙ্কভিলার বরাত দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

বড়পর্দার পরিবর্তে অন্য মাধ্যমে মুক্তি দেওয়া ও এটিতে সম্মতি আছে কি না, জানতে চাইলে কঙ্গনা বলেন, ‘এটি একেক সময় একেক রকম। উদাহরণস্বরূপ, থালাইভির মতো একটি ছবি শুধু ডিজিটাল মাধ্যমে মুক্তি দেওয়া সম্ভব নয়, কেননা এটি অনেক বড় মাপের ছবি। আবার মনিকর্ণিকা ছবিটি ডিজিটালের উপযোগী। কিন্তু হ্যাঁ, পাঙ্গা ও জাজমেন্টাল হ্যায় কিয়া ছবিগুলো দর্শককে রসদ জুগিয়েছে। ডিজিটাল মাধ্যম থেকে এটি বিপুল পরিমাণ অর্থ উঠিয়ে এনেছে। সুতরাং, এটা নির্ভর করছে।’

প্রতিবেদনে বলা হয়, ‘থালাইভি’ দ্বিভাষিক ছবি। সে কারণে ছবিটি নেটফ্লিক্স ও অ্যামাজনে হিন্দি ও তামিল ভার্সন প্রায় ৫৫ কোটি রুপিতে বিক্রি হয়েছে।

ভারতের তামিলনাড়ু প্রদেশের রাজনীতিবিদ জয়ললিতা জয়রামের জীবনীভিত্তিক ছবি ‘থালাইভি’। এটি পরিচালনা করেছেন এ এল বিজয়।