পঙ্গপালের কবলে বীরেন্দ্র সেহবাগ

ভারতে দেখা দিয়েছে পঙ্গপাল। সেই পঙ্গপালের কবলে পড়েছেন প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ। তিনি ইনস্টাগ্রামে পঙ্গপাল আক্রমণের একটি ভিডিও পোস্ট করেছেন। শনিবার তাঁর বাড়ির আশপাশেই ওদের ঘুরতে দেখা গিয়েছে। গুরগাওয়ের বিভিন্ন অংশের আকাশে ছেয়ে গিয়েছে পঙ্গপালের দল। দেখা গিয়েছে বীরেন্দ্র সেহবাগের বাড়ির এলাকাতেও। তাঁর পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে তাঁর বাড়ির আকাশেও ভর্তি রয়েছে পঙ্গপালের দল। তিনি সেই ভিডিও পোস্ট করে লেখেন, ‘‘পঙ্গপালের হানা, একদম আমার বাড়ির উপরে #hamla।”

গুরগাওয়ের বাসিন্দারের বাড়ির দরজা-জানলা বন্ধ করে রাখতে বলা হয়েছিল শুক্রবার থেকেই কারণ আগাম আশঙ্কা করা হয়েছিল পঙ্গপাল আক্রমণের।

৪১ বছরের প্রাক্তন ক্রিকেটার সম্প্রতি পরিযায়ী শ্রমিকদের সাহায্যার্থে সামনে এসেছিলেন যাঁরা করোনাভাইরাসের জন্য বেশি পরিমাণে ক্ষতিগ্রস্থ হয়েছেন। তাঁর পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে সেই সব শ্রমিকদের জন্য তিনি খাওয়ার প্যাকেট তৈরি করছেন।

করোনাভাইরাসের কারণের দেশ জুড়ে বন্ধ রয়েছে সব ধরনের খেলার ইভেন্ট। অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছে ১৩তম আইপিএল-ও। খেলা বন্ধ হওয়ার আগে তিনি খেলছিলেন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। সেখানেও অবসরের এত বছর পর তিনি তাঁর জ্বলবা দেখিয়েছেন।

ভারতের হয়ে সেহবাগ দুটো ট্রিপল সেঞ্চুরি করেছিলেন টেস্ট ক্রিকেটে। দেশের হয়ে ১০৩টি টেস্ট, ২৫১টি ওডিআই খেলেছেন তাঁর ১৩ বছরের কেরিয়ারে। টেস্ট ক্রিকেটে তাঁর ব্যাট থেকে এসেছে ৮৫৮৬ রান। একদিনের ক্রিকেটে তাঁর রান ৮২৭৩।