পদত্যাগ করলেন হেলমট

বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের দায়িত্ব পালন করছিলেন অস্ট্রেলিয়ান কোচ সাইমন হেলমট।

২০১৬ সালের জুনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যুক্ত হন হেলমট। তিন বছরের বেশি সময় তিনি বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের প্রধানের দায়িত্ব পালন করেন। ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত ও প্রতিভাবান পারফরমারদের নিয়ে বিসিবির বিশেষ ইউনিট এই হাই পারফরম্যান্স।

হেলমট দেশে ও দেশের বাইরে একাধিক ক্যাম্প পরিচালনা করেছেন। বিভিন্ন দেশে সফরে ছিলেন শিষ্যদের নিয়ে। বিসিবি ‘এ’ দলেও দায়িত্ব পালন করেছেন বিভিন্ন সময়ে।

তিন বছরে হাই পারফরম্যান্স থেকে একাধিক ক্রিকেটার তুলে এনেছেন। এদের মধ্যে নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, আফিফ হোসেন, সাদমান ইসলামের মতো ক্রিকেটার রয়েছেন, যারা এখন জাতীয় দলকে প্রতিনিধিত্ব করছেন। পাশাপাশি বেশ কিছু পেসারও উঠে এসেছে তার ক্যাম্প থেকে। আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বী, মেহেদী হাসান রানা, শুভাশিষ রায়রা ছিলেন তার ক্যাম্পে।

পারিবারিক কারণে বিসিবির চাকরি ছেড়ে দিয়েছেন হেলমট। তবে পুনরায় বিসিবির সঙ্গে কাজ করার ইচ্ছে আছে অস্ট্রেলিয়ান এই কোচের।

‘আমি আরও কিছুটা সময় থাকতে চেয়েছিলাম, কিন্তু পারিবারিক প্রতিশ্রুতিতে আপাতত আমাকে এখান থেকে যেতেই হচ্ছে। তবে পুনরায় আমাকে সুযোগ দেওয়া হলে আমি অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত হব, বিশেষ করে এইচপি ও ‘এ’ দলের সঙ্গে। এখানে কাজ করে দারুণ সময় কাটিয়েছি। একাধিক ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে নিয়ে যেতে পেরেছি’- বলেছেন হেলমট।