পন্তের জন্য দর্শকদের কাছে রোহিতের অনুরোধ

মহেন্দ্র সিং ধোনির বিকল্প ভাবা হচ্ছিল ঋষভ পন্তকে। কিন্তু ব্যাটিং ও উইকেটকিপিং কোনো ক্ষেত্রেই ভারতীয় সাবেক অধিনায়কের অভাব পূরণ করতে পারছেন না তরুণ এই ক্রিকেটার। বাংলাদেশের বিপক্ষে বাজে উইকেটকিপিংয়ের কারণে উল্টো দর্শকদের হাসির খোরাক হয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে পন্তের সমালোচনায় মুখর ভারতীয় সমর্থকরা। সতীর্থের এমন দুঃসময়ে পন্তের পাশে দাঁড়ালেন অধিনায়ক রোহিত শর্মা। পন্তের ওপর থেকে নজর সরিয়ে নেওয়ার অনুরোধ করেছেন স্বাগতিক অধিনায়ক।

আগামীকাল রোববার সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। আজ শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পন্ত প্রসঙ্গে রোহিত বলেন, ‘সবার কাছে অনুরোধ করছি, পন্তের ওপর থেকে চোখ সরিয়ে নিন। প্রতিদিন, প্রতি মিনিটে পন্তকে নিয়ে কথা হচ্ছে। পন্তকে ওর মতো খেলতে দিন।

তরুণ এই ক্রিকেটারের প্রশংসা করে ভারতীয় অধিনায়ক বলেন, ‘পন্ত শান্ত ক্রিকেটার। টিম ম্যানেজমেন্ট চাইছে ও স্বাধীন ভাবে খেলুক। আপনারা যদি কিছু সময়ের জন্য ওর ওপর থেকে নজর সরিয়ে নেন, তা হলেই দেখবেন ও ভালো খেলছে। পন্তের বয়স মাত্র ২২। আন্তর্জাতিক ক্রিকেটে ছাপ ফেলতে চাইছে। মাঠে ও যাই করছে, মানুষ তা নিয়েই কথা বলতে শুরু করে দিচ্ছে। আমার মনে হয় পন্তকে ওর নিজের মতো খেলা খেলতে দেওয়া প্রয়োজন।’