পাঞ্জাবের বিপক্ষে ১০ উইকেটের জয় বেঙালুরুর


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সোমবার কিংস ইলেভেন পাঞ্জাবকে ১০ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরু। টস জিতে পাঞ্জাবকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে মাত্র ৮৮ রানে গুটিয়ে দেয় বেঙালুরু। জবাবে মাত্র ৮.১ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বেঙালুরু। ৭১ বল হাতে রেখে জয় তুলে নেয় বিরাট কোহলির দল। এদিন চতুর্থ সর্বোচ্চ সংখ্যক বল হাতে রেখে জয় বেঙালুরু।

নিজেদের মাঠ ইনদোরে এদিন একেবারেই অচেনা ছিল পাঞ্জাবের ব্যাটিং। ক্রিস গেইল, লোকেশ রাহুল, অ্যারন ফিঞ্চ বড় বড় ব্যাটসম্যান পাঞ্জাব দলে। এই তিনজন অবশ্য কিছু রান পেলেন। কিন্তু অন্যরা দুই অঙ্কের স্কোর করতে পারলেন না। লোকেশ রাহুল ২১, গেইল ১৮ ও ফিঞ্চ ২৬ রান করেন। ১৫.১ ওভারেই গুটিয়ে যায় পাঞ্জাব। বেঙালুরুর পক্ষে উমেশ যাদব সর্বাধিক ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, কলিন ডি গ্র্যান্ডহোম ও মইন আলি।

জবাব দিতে নেমে বিরাট কোহলি ও পার্থিব প্যাটেল শুরু থেকেই পাঞ্জাব বোলারদের শাসন করলেন। কোহলি ২৮ বলে ২ ছক্কা ও ৬ চারে অপরাজিত ৪৮ রান করেন। পার্থিব ২২ বলে ৭ চারে করেন অপরাজিত ৪০ রান। ম্যাচ সেরা হয়েছেন বেঙালুরুর বোলার উমেশ যাদব।

১২ খেলায় ৫ জয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে বেঙালুরু। তাদের পয়েন্ট ১০। অন্যদিকে পাঞ্জাব ১২ খেলায় ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।