পিরলো ফিরছেন জুভেন্টাসে

ইতালি ভক্তদের জন্য সুখবর। দেশটির সাবেক ফুটবলার আন্দ্রে পিরলো ফিরছেন জুভেন্টাসে।

২০১৭ সালে এ ক্লাবে ক্যারিয়ার শেষ করেছিলেন ইতালির কিংবদন্তি। তিন বছর নিউ ইয়র্ক সিটি এফসিতে খেলার পর পিরলো ফিরছেন পুরোনো তাঁবুতে। জুভেন্টাসের অনূধ্র্ব-২৩ দলের দায়িত্ব নিতে যাচ্ছেন পিরলো। গোলডটকম এক প্রতিবেদনে পিরলো আগমণের খবর নিশ্চিত করেছে। বর্তমানে জুভেন্টাসের অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্বে আছেন ফ্যাবিও পেচ্চিয়া। শিগগিরিই আনুষ্ঠানিক ঘোষণা করবে জুভেন্টাস।

২০১১ থেকে ২০১৫ পর্যন্ত জুভেন্টাসে কাটিয়েছেন পিরলো। এ সময়ে ক্লাবের হয়ে চারটি সিরি ‘এ’ লিগ এবং ২০১৪-১৫ মৌসুমে কোপা ইতালিয়া এবং ২০১২ ও ২০১৩ সালে সুপারকোপা ইতালিয়ানা জিতেছেন পিরলো। নিউ ইয়র্ক সিটি এফসির হয়ে ৬২ ম্যাচ খেলেছেন পিরলো। এ সময়ে গোল করেছেন মাত্র একটি। এছাড়া ইতালির জার্সিতে ১১৬ ম্যাচে ১৩ গোল করেছেন এ কিংবদন্তি।

২০০৬ সালে ইতালিকে বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন পিরলো। ফাইনালে তার কর্ণার কিক থেকে গোল করেছিলেন মাতেরেজ্জি। ফ্রান্সের সঙ্গে তাদের লড়াই ১-১ এ ড্র হয়েছিল। পরবর্তীতে পেনাল্টিতে ৫-৩ গোলে ম্যাচ জিতে বিশ্বকাপ জেতে ইতালি। ম্যান অব দ্য ম্যাচ হন পিরলো। প্লেয়িং লাইফ শেষ করার পর প্রথমবার কোচিংয়ে প্রবেশ করতে যাচ্ছেন এ কিংবদন্তি।