পুরস্কার নিতে গাড়িতে দুই ঘণ্টা বসে ছিলেন রোনালদো!

রেকর্ড ৬ষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতে নিয়েছেন লিওনেল মেসি। তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো জায়গা পেয়েছেন তিন নম্বরে। মাঝখানে ভার্জিল ফন ডাইক। ব্যালন ডি’অর পুরস্কার প্রদান অনুষ্ঠানে ছিলেন না রোনালদো। হয়তো মেসিই যে ৬ষ্ঠ বার ট্রফিটা পাচ্ছেন তা আগে থেকেই অনুমান করেছিলেন বলে এই ইচ্ছাকৃত অনুপস্থিতি! উল্টো সিআরসেভেনকে দেখা যায় মিলানে ইতালির লিগ ‘সিরি-আ’ র বর্ষসেরা পুরস্কার প্রদানের অনুষ্ঠানে।

প্রত্যাশিতভাবেই গত মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হন জুভেন্তাসের মহাতারকা। ইতালিয়ান লিগে তিনিই এখন সবচেয়ে বড় তারকা। গোলও করেছেন নিয়মিত। কিন্তু ইতালিয়ান গণমাধ্যম বলছে, এই পুরস্কার প্রাপ্তি নিয়েও সন্দেহ ছিল পর্তুগিজ মহাতারকার! যে কারণে নাকি এই অনুষ্ঠানে অন্য উপস্থাপনা চলার সময় রোনালদো প্রেক্ষাগৃহের বাইরে পাকা ২ ঘণ্টা গাড়িতে অপেক্ষা করেন! এক পর্যায়ের মাইকে তার নাম ঘোষিত হওয়ার সঙ্গে সঙ্গে তিনি মঞ্চে উঠে এসে ট্রফি গ্রহণ করেন।

স্বাগত বক্তব্যে রোনালদো বলেন, ‘আমার কাছে কিন্তু এই সম্মানের মূল্যও কম নয়। এই ট্রফিটার জন্য আমি জুভেন্তাসের সব সতীর্থকেই ধন্যবাদ জানাব। ওরা থাকায় আমার কাজটা অনেক সহজ হয়েছে। লা লিগা আর ইংলিশ প্রিমিয়ার লিগ- দুই জায়গাতেই আমি চুটিয়ে খেলেছি। আমি তো বলব ‘সিরি-আ’ ওই দুই লিগের থেকে কোনো অংশে কম যায় না। আমার যে অভিজ্ঞতা তাতে, এই তুলনা করা যেতেই পারে। এখন জুভেন্তাসকে চ্যাম্পিয়ন্স লিগ উপহার দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।’