পোল্যান্ডকে হারিয়ে আশা বাঁচিয়ে রেখেছে কলম্বিয়া!


দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল। কলম্বিয়া জাপানের কাছে, আর পোল্যান্ড হেরে যায় সেনেগালের বিপক্ষে। তাই দুই দলের কাছেই এই ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। যে দল জিতবে নকআউট পর্বে ওঠার লড়াইয়ে টিকে থাকবে, যারা হারবে গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়বে। এমন ম্যাচে দারুণ জয় তুলে নিয়ে কলম্বিয়া পরের পর্বে খেলার আশা টিকিয়ে রেখেছে। তারা ৩-০ গোলে হারিয়েছে ইউরোপের দলটিকে।

ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে কলম্বিয়াকে প্রথমে এগিয়ে দেন ডিফেন্ডার ইয়েরি মিনা (১-০)। হামেস রদ্রিগুয়েজের চমৎকার ক্রসে মিনা মাথা ছোঁয়ালেই বল ঠিকানা খুঁজে পায় পোল্যান্ড জালে।

অবশ্য ব্যবধান দ্বিগুণ করতে কিছুটা সময় লেগেছে কলম্বিয়ার। ৭০ মিনিটে রাদামেল ফ্যালকাও মাঝমাঠ থেকে পাওয়া একটি বল নিয়ে বক্সে ঢুকে চমৎকার প্লেসিং শটে জালে জড়ান (২-০)। উল্লাসে মাতিয়ে তোলেন পুরো দলকে।

দুই গোলে এগিয়ে থাকা কলম্বিয়া ব্যবধান বাড়াতে আরো উজ্জীবিত হয়ে ওঠে। তারই ধারাবাহিকতায় ৭৫ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় তারা। হুয়ান গুইলারমো চুয়াদ্রাদো অনেকটা একক প্রচেষ্টায় গোলটি করেন। মাঝমাঠ থেকে একটি বল পেয়ে দ্রুত বক্সে ঢুকে আড়াআড়ি শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন।

এর আগে প্রথম ম্যাচে কলম্বিয়াকে ১-২ গোলে হারিয়েছিল জাপান। একই ব্যবধানে সেনেগাল হারায় পোল্যান্ডকে। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে পোল্যান্ডের বিদায় একরকম নিশ্চিত হয়ে গেছে।

গ্রুপ ‘এইচ’ থেকে জাপান ও সেনেগাল ৪ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে। দুই দলই এক ম্যাচে জয় এবং একটিতে ড্র করেছে।