প্রতিবন্ধীদের হুইলচেয়ার দান করলেন শাহরুখ


শাহরুখ খান শুধু অসাধারণ অভিনেতাই নন, মানুষ হিসেবেও অনন্য। তিনি মানবপ্রীতিতে বিশ্বাস করেন। আর তা আরেকবার প্রমাণ করলেন বলিউড বাদশাহ। ৩ ডিসেম্বর ছিল আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। দিবসটি উপলক্ষে প্যারা-অ্যাথলেটদের তিনি ৫০টি হুইলচেয়ার অনুদান দিয়েছেন।

মুম্বাই মিররের বরাত দিয়ে বিনোদন সংবাদমাধ্যম বলিউড বাবল জানিয়েছে, এশিয়ান প্যারা গেমস-২০১৮-তে অংশ নিতে চলা প্যারা-অ্যাথলেটদের ৫০টি হুইলচেয়ার দান করেছেন শাহরুখ।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শাহরুখ খান প্যারা-অ্যাথলেট দীপা মালিকের ভূয়সী প্রশংসা করেছেন। বলেছেন, ‘দীপা শুধু প্রেরণার নামই নয়, আমরা সবাই যে অসম্পূর্ণ মানুষ তাঁর প্রতিবিম্বও তিনি। আমার খুঁতগুলোকে আলিঙ্গন করেই এগিয়ে যেতে হবে। প্যারা-অলিম্পিকে এই প্যারা-অ্যাথলেটরাই ভারতের স্বপ্ন পূরণের প্রতিনিধি।’

অ্যাথলেটদের সহায়তা করার উদ্দেশ্যে শাহরুখ খান একটি উন্নয়ন সংস্থা গড়েছেন, যেখানে তাঁর সঙ্গে কাজ করেন দীপা মালিক। হুইলচেয়ার পেয়ে অ্যাথলেটরা কিং খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বহুল প্রতীক্ষিত ‘জিরো’ সিনেমার প্রচারণা নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন শাহরুখ খান। আনন্দ এল রাই পরিচালিত এ ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা।

‘জিরো’ ছবিতে বামন বাউয়া সিং চরিত্রে অভিনয় করেছেন কিং খান। আনুশকা শারীরিক প্রতিবন্ধী বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে আনুশকাকে সবসময় হুইলচেয়ারে বসে থাকতে দেখা যাবে। অন্যদিকে নেশাগ্রস্ত নারীর চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘জিরো’।