প্রতিবেশী দেশগুলোর তুলনায় বাংলাদেশ এখন অনেক নিরাপদ: র‌্যাবের মহাপরিচালক

র‌্যাবের মহাপরিচালক ড. বেনজরি আহমেদ বলেছেন, জঙ্গিবাদ দমন, দেশে সামাজিক শান্তি এবং আইন শৃঙ্খলা রক্ষায় র‌্যাব সক্ষমতার পরিচয় দিচ্ছে। প্রতিবেশী দেশগুলোর তুলনায় দেশ এখন অনেক নিরাপদ। র‌্যাবসহ সকল বাহিনীর দক্ষতায় তা সম্ভব হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বই প্রশংসার দাবিদার। তার নির্দেশ মেনেই আমরা কাজ করে ১৮ কোটি মানুষকে অনেকটাই নিরাপদে রাখতে দিন-রাত কাজ করছি। এজন্য দেশের সকল মানুষ আমাদের পাশে থেকে সহযোগিতা করছে।

গতকাল সোমবার রাতে সিরাজগঞ্জের হাটিকুমরুলে র‌্যাব-১২’র ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তাদের সদর দপ্তরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা একটি আদর্শকে নিয়ে দেশ স্বাধীন করেছেন। তার স্বপ্ন ক্ষুদা, দারিদ্রমুক্ত সমৃদ্ধ দেশ গঠনের। আমরা প্রায় ক্ষুদা ও দারিদ্রকে পরাজিত করতে চলেছি। আর কয়েক বছর পরেই তা চিরতরে বিদায় নেবে। এছাড়া অর্থনেতিক সমৃদ্ধ অর্জনেও বাংলাদেশ এখন পৃথিবীর ম্যাজিক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন আর দূরে নয়। সম্মিলিত প্রচেষ্ঠায় আমরা এখন অগ্রগামী।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন র‌্যাব-১২ এর অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম পিএসসি।

এর আগে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করা হয়। পরে বর্ণিল আতোশ বাজি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে আমন্ত্রিক অতিথিরা।