প্রথম শ্রেণির ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

বিশ্বব্যাপী চলমান করোনাভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। যার ফলে স্থগিত রয়েছে দেশের সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছ। কবে মাঠে গড়াবে তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এর প্রভাব পড়েছে অনেক ক্রিকেটারের ওপর। যারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাইরে। কারণ তাদের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলে জীবিকা নির্বাহ করতে হয়। ম্যাচের পারিশ্রমিক ওপর তাদের নির্ভর করতে হয়। এখন সেটাও হচ্ছে না। এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়াল বিসিবি।

জানা গেছ, বিসিবির কেন্দ্রীয় চুক্তির বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে চুক্তিবদ্ধ আছেন ৯১ জন ক্রিকেটার, যারা তিন শ্রেণিতে ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা বেতন পান। কিন্তু ঢাকা লিগ বন্ধ থাকায় আর্থিক কষ্টে পড়ে গেছেন তারা। এজন্য বিসিবি সভাপতি তাদের জন্য এককালীন ৩০ হাজার টাকা করে বরাদ্দ করেছেন।

এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘করোনার কারণে লিগ বন্ধ হয়ে যাওয়ায় ক্রিকেটাররা অনেকেই আর্থিক দিক থেকে বিপাকে। বিশেষ করে যারা বোর্ডের সঙ্গে চুক্তিভুক্ত নয়, আবার বোর্ডের কাছ থেকে কোন বেতনও পায় না এবং অনেকে হয়ত ক্লাবগুলোর কাছ থেকে তেমন অগ্রিম টাকাও পায়নি। তাদের জন্য এই এককালিন বরাদ্দ।’