ফের কাছাকাছি পরমব্রত-রাইমা


‘বং কানেকশন’, ‘বাস্তু-শাপ’-এর পর ফের একবার ‘রিইউনিয়ন’ হচ্ছে পরমব্রত ও রাইমা জুটির। ছবির নামও ‘রিইউনিয়ন’। সম্পর্ক, বন্ধুত্বের রিইউনিয়নের গল্পই বলবে এই ছবিটি। ইতিমধ্যেই ছবিটির শুটিং প্রায় শেষের পথেই। লামাহাটার পর সম্প্রতি কলকাতা হয়ে গেল ‘রিইউনিয়ন’-এর শুটিং।

ছবির গল্পটা খানিকটা এইরকম। ১৯৯৫-২০০০ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা ৩টি ছেলে ও ১টি মেয়ের একটা ব্যাচ। তাদের মধ্যে আবার একটি ছেলে ও একটি মেয়ে অন্যদের থেকে একটু বয়সে বড়। এরা প্রায় সকলেই বিভিন্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা। তাই প্রত্যেকেই কমবেশি কিছু আদর্শে বিশ্বাসী।

দীর্ঘ ২০ বছর পর তারা ‘রিইউনিয়ন’-এর পরিকল্পনা করে। যে রিইউনিয়নে তাদের পুরনো বিশ্ববিদ্যালয়ের হস্টেল, রাজনৈতিক পরিস্থিতি, বিভিন্ন মজার নানান ধরনের ঘটনা আলোচনায় উঠে আসে। এই আলোচনাই তাদের সকলকেই নস্টালজিক করে তোলে। যদিও এই রিউনিয়নে সকলেই তাদের এক পুরনো ব্যাচমেটের অনুপস্থিতি উপলব্ধি করে। এসবের মাঝেই বিশেষ রিইউনিয়ন ট্রিপে দার্জিলিঙের এক গ্রামে তারা খুঁজে পায় তাদের সেই পুরনো সিনিয়ার ব্যাচ মেটকে। আর এই পুরনো সিনিয়ার ব্যাচ মেটের চরিত্রেই দেখা যাবে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে।

ছবির কেন্দ্রিয় চরিত্রে দেখা যাবে পরমব্রত ও রাইমাকে। অন্যান্য চরিত্রে অভিনয় করবেন ইন্দ্রাশিষ রায়, সায়নী ঘোষ, সমদর্শী দত্ত, অনিন্দ পুলক বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বোস, সৌরভ দাস, ভারত কল, সব্যসাচী চক্রবর্তীর মত অভিনেতারা।