বাংলাদেশে আসলো শাওমির ‘মি নোট ১০ লাইট’

দেশের বাজারে শাওমি ফোনের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। দেশের বাজারের অনেকটাই দখল করে আছে শাওমি। খুব অল্প দামের ভেতর ভালো সার্ভিস দেওয়ার কারনেই মূলত দেশের বাজারে এই ফোনের জনপ্রিয়তে বেড়েছে। এবার গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি দেশের বাজারে নিয়ে আসলো এমআই নোট সিরিজের কোয়াড ক্যামেরার ‘মি নোট ১০ লাইট’।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশের বাজারে এই স্মার্টফোন উন্মোচন করা হয়েছে। এছাড়াও ব্র্যান্ডটি গ্রাহকদের আরও সহজে বিক্রয়োত্তর সেবা প্রদানে নতুন ছয়টি সার্ভিস সেন্টার চালুর ঘোষণা দিয়েছে।

এমআই ‘নোট ১০ লাইট’ শাওমির ফ্ল্যাগশিপ ডিভাইস। এতে রয়েছে ৬.৪৭ ইঞ্চির থ্রিডি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে এবং পেছনে আছে থ্রিডি কার্ভড গ্লাস। ডিসপ্লেটির ৯১.৪ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডিভাইসটির সুরক্ষায় এর সামনে এবং পিছনে উভয় দিকেই কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

এমআই ‘নোট ১০ লাইট’ ডিভাইসটিতে দেয়া হয়েছে শক্তিশালী ৬৪ মেগা পিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। যা শীর্ষ ক্যামেরা নির্মাতা সনির আইএমএক্স৬৮৬ সেন্সর। এর প্রধান ক্যামেরা ৬৪ মেগা পিক্সেলের ডেফথ সেন্সর, ৮ মেগা পিক্সেলের আল্ট্রাওয়াইড, ২ মেগা পিক্সেলের ম্যাক্রো এবং একটি ৫ মেগা পিক্সেলের ডেফথ সেন্সর। এছাড়াও সামনে সেলফি তুলার জন্য রয়েছে ১৬ মেগা পিক্সেলের ক্যামেরা। ক্যামেরায় রয়েছে প্যানারোমা, পোর্ট্রেইটসহ অসংখ্য ফিচার। নেওয়া যাবে ৯৬০এফপিএসে স্লো-মোশন ক্যাপচার, রয়েছে ৪কে ভিডিও শুটিং এবং ভ্লগ মোড সুবিধা। দিন কিংবা রাতের যে কোনো মুহূর্তকে ক্যামেরাবন্দি রাখতে দারুণ এক ডিভাইস এমআই ‘নোট ১০ লাইট।’

এমআই ‘নোট ১০ লাইট’ ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী ৮ ন্যানোমিটার প্রযুক্তির কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩০জি চিপসেট। অক্টা-কোর প্রসেসরের সঙ্গে রয়েছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। অ্যান্ড্রয়েড ১০ এর উপর রয়েছে শাওমির কাস্টমাইজড এমআইইউআই ১১। ফলে আপনি পাবেন অসংখ্য নতুন ফিচার। ফোনটিতে পাওয়ার ব্যাকআপ দিতে আছে শক্তিশালী ৫২৬০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যা একবার সম্পূর্ণ চার্জে টানা দুইদিন ব্যবহারের সুবিধা দেবে। সঙ্গে থাকছে ৩০ ওয়াটের চার্জার, যাতে মাত্র ৬৪ মিনিটে আপনি শূণ্য থেকে ১০০% চার্জ করা যাবে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “বাংলাদেশে প্রথমবারের মতো এমএই নোট সিরিজ আনতে পেরে আমরা আনন্দিত। আমাদের পোর্টফলিও বাড়ানোর অংশ হিসেবে ডিভাইসটি আনতে পেরে আমরা খুশি। প্রিমিয়াম লুক ও উন্নত হার্ডওয়্যার ৪০ হাজার টাকা বাজেট সেগমেন্টে মি নোট ১০ লাইট ফোনটিকে মধ্যে ফ্ল্যাগশিপ হিসেবে, অনন্য করে তুলেছে।’

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়ান্টের মি নোট ১০ লাইট পাওয়া যাবে মিডনাইট ব্ল্যাক রঙে এবং এর দাম পড়বে ৩৯,৯৯৯ টাকা। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু করে দেশব্যাপী অথরাইজড মি স্টোর, অনলাইন পার্টনার চ্যানেল এবং রিটেইল পার্টনার স্টোর থেকে ফোনটি কেনা যাবে।