বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচে বৃষ্টির হানা দেওয়ার সম্ভবনা


চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই তিন ম্যাচের সবকটিতেই একই একাদশ নিয়ে খেলেছে লাল-সবুজের দল। তবে আজ মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের একাদশে পরিবর্তন আসতে পারে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, দলে অন্তত দুটি পরিবর্তন আসতে পারে।

এই ম্যাচের বাংলাদেশ একাদশে নতুন একজন মিডেলঅর্ডার ব্যাটসম্যান ও একজন পেসবোলার নেওয়া হতে পারে। সে ক্ষেত্রে বাদ পড়তে পারেন মোহাম্মদ মিঠুন। প্রথম তিন ম্যাচে ২১, ২৬ ও ০ রান করা এই ব্যাটসম্যানের জায়গায় নেওয়া হতে পারে সাব্বির রহমানকে।

সিমিং কন্ডিশনের কথা বিবেচনা করে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে নেওয়া হতে পারে। সে ক্ষেত্রে মেহেদী হাসান মিরাজের বাদ পড়ার সম্ভাবনা রয়েছে।

তবে এই ম্যাচে বড় শঙ্কার নাম বৃষ্টি। ব্রিস্টলে আগের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল। স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস বলছে আজ বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচেও বৃষ্টির শঙ্কা আছে দিনজুড়ে। দুর্ভাবনায় তাই দুই দলই।

এই প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেন, ‘ম্যাচ হওয়া খুবই প্রয়োজন। আগের দুই ম্যাচের একটিতে জিততে পারলে হয়তো এতটা প্রয়োজন হতো না। এখন খুবই প্রয়োজন ম্যাচ হওয়া। আমরা চাচ্ছি ম্যাচটা যেন হয়। আশা করছি পুরো ম্যাচ হবে। ম্যাচ না হলে আমাদের সমীকরণ অনেক কঠিন হয়ে যাবে।’

সর্বশেষ দেখায় এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপে আগের তিন দেখায় একটিতেও জিততে পারেনি লাল-সবুজের দল। আজ কি হয় সেটাই এখন দেখার।

বিশ্বকাপের শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। সে ম্যাচে তারা জিতেছিল ২১ রানে। অবশ্য পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করে হারলেও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারে লাল-সবুজের দল।