বাংলাদেশ সফরে নেই হোল্ডার


বাংলাদেশ সফরে জেসন হোল্ডারকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। কাঁধের চোটের কারণে এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ক্যারিবীয় টেস্ট ও ওয়ানডে অধিনায়ক।

সম্প্রতি শেষ হওয়া ভারত সফরে চোটটা পেয়েছেন হোল্ডার। ধারণা করা হচ্ছে, কমপক্ষে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে গত ৫ নভেম্বর ২৭ বছরে পা দেওয়া হোল্ডারকে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) প্রধান নির্বাহী জনি গ্রেভ বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্যারিবীয় সংবাদমাধ্যমকে গ্রেভ জানান, হোল্ডার বাংলাদেশ সফরে আসবেন না। তিনি ফিজিওথেরাপিস্ট দেখাবেন এবং বার্বাডোজে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবেন।

আগামী ২২ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ দল। চট্টগ্রামে টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ।

অভিজ্ঞ ওপেনার ও টেস্টের সহ-অধিনায়ক ক্রেইগ ব্রাফেট বাংলাদেশ সফরে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন। এখনো অবশ্য দল ঘোষণা করেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে ১০ সদস্যের একটা দল আজই বাংলাদেশে আসার কথা।

হোল্ডার জানুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরবেন বলে আশাবাদী গ্রেভ।

গোড়ালির চোটের কারণে ভারত সফরে প্রথম টেস্টে খেলতে পারেননি হোল্ডার। দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে ফিফটির পর তিনি বোলিংয়ে নেন পাঁচ উইকেট। দুই টেস্টেই তিন দিনে হারে ওয়েস্ট ইন্ডিজ। ৩-১ ব্যবধানে হারা ওয়ানডে সিরিজের পাঁচ ম্যাচই খেলেন হোল্ডার।

টেস্টে বল হাতে এ বছরটা দুর্দান্ত কেটেছে হোল্ডারের। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন চারবার। সবগুলোই শেষ চার টেস্টে, তিনটি আবার টানা তিন ইনিংসে।