বাইডেনকে ট্রাম্পের সাবেক উপদেষ্টাসহ ৫০০ নিরাপত্তা বিশেষজ্ঞের সমর্থন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে বড় ধরনের ধাক্কা খেল ক্ষমতাসীন রিপাবলিকান শিবির। ট্রাম্প প্রশাসনের সাবেক এক প্রভাবশালী সামরিক উপদেষ্টাসহ প্রায় ৫০০ জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞ জো বাইডেনকে সমর্থন জানিয়েছেন। খবর সিএনএনের।

ডেমোক্রেটিক প্রার্থী বাইডেনকে প্রকাশ্য সমর্থন দিয়ে এক খোলা চিঠি লিখেছেন নিরাপত্তা বিশেষজ্ঞরা। ‘ওপেন লেটার টু আমেরিকা’ শীর্ষক চিঠিতে স্বাক্ষর রয়েছে ট্রাম্পের সময়কার অবসরপ্রাপ্ত জেনারেল পল সেলভার, যিনি যুক্তরাষ্ট্রের সামরিকবাহিনীর জয়েন্ট চিফ অব স্টাফের ভাইস-চেয়ারম্যান ছিলেন।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময় জয়েন্ট চিফ অব স্টাফে নিয়োগ পাওয়া সেলভাকে ২০১৭ সালে আবারও পুনর্নিয়োগ দেন ট্রাম্প প্রশাসন। তিনি যুক্তরাষ্ট্রের পারমাণবিক অস্ত্রের দেখভালের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

বাইডেন শিবিরকে সেলভার সমর্থনকে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞের খোলা চিঠিতে লেখা হয়েছে- ট্রাম্পের ঘৃণ্য মনোভাব ও ব্যর্থতার কারণে আমাদের বন্ধুরা এখন আর আমাদের বিশ্বাস করে না, আমাদের সম্মান দেখায় না। শত্রুরা আমাদের আর ভয় পায় না। উত্তর কোরিয়ার পারমাণবিক কার্যক্রমের মতোই জলবায়ু পরিবর্তন অব্যাহত রয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়া দ্বারা প্রভাবিত… চীনের বিরুদ্ধে তার বাণিজ্য যুদ্ধ শুধু যুক্তরাষ্ট্রের কৃষক ও উৎপাদককেই ক্ষতিগ্রস্ত করছে।

বাইডেনকে সমর্থন দেয়াদের মধ্যে আছেন চার তারকা জেনারেল ও সেনাবাহিনীর ভাইস চিফ অব স্টাফ পিটার কিয়ারেল্লি ও জর্জ ডব্লিউ বুশের আমলে পররাষ্ট্র বিভাগের উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করা রিচার্ড আর্মিটেজ।