বিপিএল রেখে অস্ট্রেলিয়া ফিরে গেলেন স্মিথ!


বহুদিন মাঠের বাইরে ছিলেন স্টিভেন স্মিথ। বল টেম্পারিং-কাণ্ডে আন্তর্জাতিক আর ঘরোয়া ক্রিকেট থেকে এক বছরের নিষেদ্ধাজ্ঞার খড়গ ঝুলছে মাথার ওপর। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটেই ছিলেন না। খেলতে পারবেন কি পারবেন না, এ নিয়ে বহু জল ঘোলা করার পর শেষ পর্যন্ত বিপিএল গভর্নিং বডি আইন সংশোধন করায় কুমিল্লা ভিক্টোরিয়ানসে খেলার সুযোগ হয় স্মিথের। টুর্নামেন্টের শুরু থেকেই অস্ট্রেলিয়া থেকে উড়ে এসে বুঝে নেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়কত্বের দায়িত্ব।

তবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের পক্ষে মাত্র দুটি ম্যাচ খেলেই অস্ট্রেলিয়া ফিরে গেলেন স্টিভেন স্মিথ। বৃহস্পতিবার রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা করেন ভিক্টোরিয়ানসের অধিনায়ক। তবে অন্য কোনো কারণে নয়, হাতের কনুইয়ে পুরোনো ইনজুরিই দেশে ফিরতে বাধ্য করেছে এই তারকা ব্যাটসম্যানকে। দুই ম্যাচ খেলে এক জয় নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে আছে কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ানসদের কোচ মোহাম্মদ সালাউদ্দিন জানিয়েছেন, ‘কনুইয়ের ইনজুরির ব্যথায় সমস্যা হচ্ছিল স্মিথের। প্রথম দুই ম্যাচে এ জন্য বোল থ্রো করতেই দেখা যায়নি স্মিথকে। ফিল্ডিং করেছেন মূলত স্লিপ অঞ্চলে। ব্যথাটা বেড়ে যাওয়ায় স্মিথ আর ঝুঁকি নিতে চাননি। অস্ট্রেলিয়ায় নিজের ব্যক্তিগত চিকিৎসকের কাছে গিয়ে এমআরআই পরীক্ষা করিয়ে হাতের বর্তমান অবস্থা দেখবেন।’

দুটি ম্যাচ খেলে ১৬ আর শূন্য রান করেছেন স্মিথ। আর রংপুরের বিপক্ষে করেছেন এক ওভার বোলিং। ভিক্টোরিয়ানস কোচ আশাবাদী, দ্রুতই আবার ফিরবেন এই তারকা। তবে অন্তত দুটি ম্যাচ মিস করবেন তিনি। ১১ জানুয়ারি রাজশাহীর বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলবে কুমিল্লা।