বিশ্ব ইজতেমা : ১৭ জেলার মুসল্লিদের খিত্তাওয়ারী অবস্থান

iztema20170111161927

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী ১৩ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথমপর্ব (ধাপ)। প্রথমপর্বে ঢাকা ও গাজীপুরসহ ১৭ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। মুসল্লিদের জন্য ইজতেমা ময়দানকে ২৭টি খিত্তায় (ভাগে) ভাগ করা হয়েছে।

প্রথমপর্বে মুসল্লিরা খিত্তাওয়ারী যেভাবে অবস্থান নেবেন, তা হলো- ১ থেকে ৫ নম্বর খিত্তায় ঢাকা জেলা, ৬ থেকে ৮নং খিত্তায় টাঙ্গাইল জেলা, ৯ থেকে ১১নং খিত্তায় ময়মনসিংহ জেলা, ১২নং খিত্তায় মৌলভীবাজার জেলা, ১৩নং খিত্তায় বি.বাড়িয়া জেলা, ১৪নং খিত্তায় মানিকগঞ্জ, ১৫নং খিত্তায় জয়পুরহাট, ১৬নং খিত্তায় চাঁপাইনবাবগঞ্জ, ১৭নং খিত্তায় রংপুর, ১৮ ও ১৯নং খিত্তায় গাজীপুর, ২০নং খিত্তায় রাঙামাটি, ২১নং খিত্তায় খাগড়াছড়ি, ২২নং বান্দরবন, ২৩নং খিত্তায় গোপালগঞ্জ, ২৪নং খিত্তায় শরীয়তপুর, ২৫নং খিত্তায় সাতক্ষীরা এবং ২৬ ও ২৭নং খিত্তায় যশোর জেলা।

তিন দিনব্যাপী এ বিশ্ব ইজতেমার প্রথমপর্ব আগামী ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। চার দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে দ্বিতীয়পর্ব এবং ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।