বুধবার আবারো ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের দ্বিতীয়বারের মতো সংলাপ আগামী বুধবার অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১১টায় গণভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে।

সংলাপে বসতে চেয়ে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর জাতীয় ঐক্যফ্রন্ট থেকে দেওয়া চিঠির পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু রাইজিংবিডিকে জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফোন করে জানিয়েছেন, ৭ নভেম্বর বেলা ১১টায় গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

সোমবার স্টিয়ারিং কমিটির মিটিংয়ে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের সদস্য নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

এর আগে গত ১ নভেম্বর ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি দল আলোচনায় অংশ নেন। সংলাপ শেষে কামাল হোসেন বলেন, আলোচনায় কোনো সমাধান তারা পাননি। অন্যদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আলোচনায় তারা সন্তুষ্ট নন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের ২৩ নেতার সঙ্গে সংলাপে অংশ নেন জাতীয় ঐক্যফ্রন্টের ২০ নেতা। ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেন ড. কামাল হোসেন। তার সঙ্গে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে সংলাপ শেষ হওয়ার আগে নির্বাচনের তফসিল ঘোষণা না করার আহ্বান জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে ঐক্যফ্রন্টের চিঠি দেওয়ার বিষয়টিও প্রধানমন্ত্রীকে জানানো হয় ড. কামালের চিঠিতে।