বেরোবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা, সেমিনার


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও সেমিনারের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

এরপর দিবসটি উপলক্ষে ভার্চুয়াল ক্লাস রুমে সেমিনারের আয়োজন করা হয়। ‘অগ্নিঝরা মার্চ ৭১: ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব’ শীর্ষক সেমিনারে মূখ্য আলোচক ছিলেন হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল, বাংলাদেশ এর মহাসচিব হাসান-উজ-জামান।

সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। প্রশাসনের শ্রদ্ধা জানানোর পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, কেন্দ্রীয় লাইব্রেরীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও দুপুর ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় হল প্রশাসন।

দিবসটি উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে মূখ্য আলোচক হাসান-উজ-জামান ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন। সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে সকলকে দেশের জন্য ভূমিকা রাখার আহবান জানান।

এদিকে গণিত বিভাগের গ্যালারি রুমে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন ভাইস-চ্যান্সেলর। সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ এর সভাপতি প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান।