বৈশাখী শুভেচ্ছা জানালেন বলিউড তারকারা


পুরোনোকে বিদায় আর নতুন বছরকে বরণ করে নিয়েছেন বলিউড তারকারাও। সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্ত ও অনুসরণকারীদের উদ্দেশে ‘হ্যাপি বৈশাখী’ জানিয়েছেন বেশ কয়েকজন বলি সেলেব। আর বরাবরের মতোই সবার আগে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন মেগাস্টার অমিতাভ বচ্চন।

ভারতের বিভিন্ন স্থানে বৈশাখী উদযাপিত হয় বিভিন্ন উৎসবের মধ্য দিয়ে। পাঞ্জাবে উদযাপন করা হয় বসন্ত ফসল উৎসব। ফসল কাটার ধুম পড়ে কয়েক জায়গায়। আর বাঙালিরা পালন করে পয়লা বৈশাখ। বাংলাদেশসহ বিশ্বের বাঙালিরা মেতে ওঠে নববর্ষের উষ্ণ আয়োজনে। আসামের অধিবাসীরা পালন করে ‘বোহাগ বিহু’, যা আসামীয় বর্ষপঞ্জি অনুযায়ী নতুন বছর। কেরালার হিন্দু ধর্মাবলম্বীরা পালন করে ‘বিশু’ উৎসব। আর তামিলনাড়ুর অধিবাসীরা পালন করে ‘পুথানডু’ (তামিল নববর্ষ)।

বিগ বচ্চনসহ বেশ কয়েকজন বলিউড তারকা বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন। প্রীতি জিনতা, রণদীপ হুদা, বোমান ইরানি, কিরণ খের, বিপাশা বসুসহ অনেকেই তাঁদের ভক্তদের উষ্ণ বার্তা দিয়েছেন।

প্রীতি জিনতা তাঁর আইপিএল টিমের বার্তা রিটুইট করে বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন।

আবেদনময়ী অভিনেত্রী বিপাশা বসু নিজেও বাঙালি। বৈশাখী শুভেচ্ছা জানিয়ে তিনি সবার সমৃদ্ধি কামনা করেছেন।

বলিউড সুপারস্টার শাহরুখ খানের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্টের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে।

পয়লা বৈশাখ বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের প্রথম দিন, তথা বাংলা নববর্ষ। দিনটি সব বাঙালি জাতির ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। আগের দিন পালিত হয় চৈত্রসংক্রান্তি, অর্থাৎ বর্ষবিদায়। সূত্র : বলিউড বাবল